Malaika Arora: শত ব্যস্ততাতেও ছেদ নেই ফিটনেসে মালাইকা আরোরার! একনিষ্ঠ ছাত্রীর ফিটনেস ভিডিয়ো শেয়ার করলেন যোগ শিক্ষক

৫০ পেরিয়ে যাবারও পরও যে এই ভাবে ফিট থাকা যায় তার অন্যতম উদাহরণ হলেন মালাইকা। সুস্থ থাকতে তিনি ভীষণ নিয়মানুবর্তিতার মধ্যে দিয়ে চলেন।

Malaika Arora: শত ব্যস্ততাতেও ছেদ নেই ফিটনেসে মালাইকা আরোরার! একনিষ্ঠ ছাত্রীর ফিটনেস ভিডিয়ো শেয়ার করলেন যোগ শিক্ষক
ফিট থাকতে শরীরচর্চায় ছেদ পড়ে না মালাইকার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 5:18 PM

প্রতিদিন হাজারো কাজের ভিড়েও শরীরচর্চা ( Fitness)  করতে ভোলেন না মালাইকা অরোরা ( Malaika Arora)। বলিউডে ( Bollywood) তাঁর ফিটনেসের ধারে কাছেও কেউ ঘেঁষতে পারেন না। কোভিড প্রটোকল মেনে তিনি বাড়তেই শরীরচর্চা করেন। তাঁর শরীরচর্চার কিছু ভিডিয়ো তিনি শেয়ার করেন ভক্তদের জন্যেও। সময় পেলেই সমুদ্রের পাড় ঘেঁষে হাঁটতে বেরিয়ে পড়েন তিনি। সম্প্রতি মালাইতার যোগ প্রশিক্ষক সর্বেশ শশী তাঁর ছাত্রীর একটি ফিটনেস ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

কোভিডের কারণে মালাইকা স্টুডিয়োতে যেতে পারছেন না। ফলে তিনি ক্লাস করছেন জুম কলেই। শশীর সঙ্গে তাঁর কথোপকথন ক্লাস চলাকালীন একটি ভিডিয়োই শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়।  ফিটনেসের জন্য মালাইকার সবচেয়ে পছন্দ হল যোগ ব্যায়াম।

যোগ ব্যায় আজকের নয়। সেই প্রাচীন কাল থেকেই চলে আসছে। শরীরের সব অঙ্গ-প্রত্যঙ্গকে ঠিক রাখা, রক্ত সঞ্চালনে সাহায্য করা এসব ক্ষেত্রে উন্নতি হয় যদি নিয়মিত যোগ ব্যায়াম অভ্যাস করা হয়। মালাইকার সেই ভিডিয়ো শেয়ার করার সঙ্গে সঙ্গে প্রশিক্ষক শশী বাকিদেরও বোঝান, কোন কোন যোগ ব্যায়াম আমাদের শরীরের জন্য ভাল। সেই সঙ্গে যোগকে তিনি রোজকার রুটিনের সঙ্গে বেঁধে ফেলার পরামর্শ দিয়েছেন। তাঁর বাধ্য ছাত্রী মালাইকাও কিন্তু সব সময় বলেন, সুস্থ থাকতে হলে জোর দিতে হবে দৈনন্দিন জীবনযাত্রায়। জীবনে নিয়মানুবর্তিতার ভীষণ প্রয়োজন। নিয়ম মেনে চলতে পারলেই শরীর থাকবে সুস্থ।

আকাশী রঙের স্পোর্টস ব্রা আর নীল-আকাশী জিম ট্রাউজারে দেখা গিয়েছে ৫৫ বছরের এই অভিনেত্রীকে। মালাইকে যখন যোগ অভ্যাস করছ্িলেন তখন একমনে তাঁর দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছে পোষ্যকে। মালাইকা যে আসনটি করছিলেন তা কিন্তু শরীরের জন্য ভীষণই উপকারী।

এত নিখুঁত ভাবে ছাত্রীকে আসন করতে দেখে মুগ্ধ শিক্ষকও। তাঁর কথায় এই আসন বেশ কঠিন। এর জন্য নিয়মিত অধ্যাবয়াসের যেমন প্রয়োজন সেই সঙ্গে হাতের জোরও গুরুত্বপূর্ণ। এই ব্যায়াম করার সময় শরীরের ভঙ্গিমা থাকে খানিকচা কুকুরদের মত। কুকুররা যেভাবে পেছনের পা লম্বা করে দিয়ে পেশি টান করে সেভাবেই করা হয়। এতে যেমন রক্তপ্রবাহ ঠিক থাকে তেমনই কিন্তু পেশিরও শক্তি বাড়ে। বডি টোনড হয়। যাঁরা পিঠের ব্যথা বা স্পাইনাল কর্ডের ব্যথার ভুগছেন তাঁদের জন্য এই আসন খুবই ভাল বলে জানান সর্বেশ। এই ভিডিয়ো দেখে আপনিও যোগাভ্যাস করতে পারেন।

Disclaimer: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।

আরও পড়ুন: Omicron: ওমিক্রনে আক্রান্ত হলে কি প্রাকৃতিক ভাবেই শরীরে গড়ে উঠবে রোগ প্রতিরোধ ক্ষমতা? পড়ুুন বিশেষজ্ঞ পরামর্শ…