Shilpa Shetty Weight Loss Diet: রোজ সকালে এই পানীয় খেয়ে যৌবন ধরে রেখেছেন তিনি, জেনে নিন শিল্পার সিক্রেট ডায়েট…

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Reshmi Pramanik

Updated on: Jun 16, 2022 | 7:48 AM

Diet Tips: The Great Indian Diet- নামের একটি বইও তিনি লিখেছেন। আর সেই বইতেই উল্লেখ রয়েছে তাঁর ফিটনেসের রোজনামচার

Shilpa Shetty Weight Loss Diet: রোজ সকালে এই পানীয় খেয়ে যৌবন ধরে রেখেছেন তিনি, জেনে নিন শিল্পার সিক্রেট ডায়েট...
যে সব খাবার খেয়ে ফিট শিল্পা

বয়স তাঁর ৫০ ছুঁইছুঁই। দুই সন্তানের মা। তবুও তাঁর ফিটনেস গোল দেবে ১৬ বছরের কিশোরীকেও। তিনি শিল্পা শেট্টি কুন্দ্রা। বলিউডের এই অভিনেত্রী সব সময় চর্চায় থাকেন তাঁর ফিটনেসের জন্য। রোজ নিয়ম করে সূর্যনমস্কার, ডায়েট, শরীরচর্চায় দিন শুরু হয় তাঁর। একটা দিনও ফাঁকি নেই। এমনকী রবিবারেও তিনি এই একই রুটিন বজায় রাখেন। ফিটনেস ছাড়াও শিল্পার অন্যতম শখ হল বাগান করা আর রান্না। তাঁর বাড়ি সংলগ্ন বাগানে রয়েছে একাধিক ফল আর সবজির গাছ। নিজে যেমন গাছেদের যত্ন করেন, সন্তানদেরও তাই শেখান। গাছের টাটকা সবজি তুলে রান্না করছেন এমনটাও তুলে ধরেছেন তাঁর সোশ্যাল মিডিয়ার পোস্টে। বরাবরই স্বাস্থ্যকর খাওয়া-দাওয়াতে তিনি বিশ্বাসী। তাইতো তাঁর কুকিং চ্যালেসে সর্বদাই উঁকি মারে হেলদি রেসিপি। যে কোনও খাবারকে কী ভাবে আরও বেশি সুস্বাদু এবং স্বাস্থ্যকর করে তোলা যায় তারই টিপস দেন শিল্পা।

কিছুদিন আগেই ফ্যানেদের জন্য শিল্পা শেয়ার করেছেন তাঁর রোজকার ফিটনেস রুটিন। The Great Indian Diet- নামের একটি বইও তিনি লিখেছেন। আর সেই বইতেই উল্লেখ রয়েছে তাঁর ফিটনেসের রোজনামচার। একই সঙ্গে ইন্সটাগ্রামেও একটি লাইভ সেশন – Ask Me Anything করেছিলেন তিনি। সেখানে তাঁকে জিগ্গেস করা হয়েছিল তাঁর দিন শুরু হয় কী ভাবে। তাতেই শিল্পা জানান দিনের শুরুতে তিনি খান দু গ্লাস গরম জল। খালি পেটে এই গরমজল খাওয়ার একাধিক উপকারিতা আছে। এই পরামর্শ কিন্তু দিয়ে থাকেন আর্য়ুবেদ বিশেষজ্ঞরাও। ইষদুষ্ণ জলে দিন শুরু করলে হজমের ক্ষেত্রে কোনও সমস্যা হয় না। তাড়াতাড়ি ওজন কমে। সেই সঙ্গে স্ট্রেস নিয়ন্ত্রণে রাখতেও কার্যকরী এই গরম জল। আর ব্লাড সার্কুলেশও ঠিক থাকে এই নিয়ম মেনে চলতে পারলে।

গরম জল খাওয়ার পর সূর্যনমস্কার আর যোগা করেন শিল্পা। এরপর তিনি একগ্লাস গরম জলে মধু আর লেবুর রস মিশিয়ে খান। তারপর খান গ্রিন টি। এতেও কিন্তু ১ চামচ মধু মেশান তিনি। নিরামিষাশী হলেও শিল্পার ব্রেকফাস্ট প্রোটিনে ভরপুর। ব্রেকফাস্টে শিল্পার প্রথম পছন্দ মাল্টি গ্রেন টোস্ট বা সিরিয়ালস। টোস্ট খেলে সঙ্গে থাকে পনির ভুর্জি বা টোফু। এছাড়াও ওটসের উপমাও দারুণ পছন্দ তাঁর। কোনওদিন আবার ব্রেকফাস্টে থাকে ডালিয়া। উপমা, টোস্ট বা দালিয়া যাই খান না কেন সঙ্গে দুটো ইডলি, একবাটি সাম্বার আর একগ্লাস লো-ফ্যাট মিল্ক থাকবেই।

মিড মর্নিং স্ন্যাকস হিসেবে শিল্পা খান একবাটি পাকা পেঁপে। পাকা পেঁপের উপর সামান্য লেবুর রস ছড়িয়ে খান তিনি। নইলে একবাটি ইয়োগার্টের সঙ্গে বিভিন্ন ফল মিশিয়ে খান। লাঞ্চে থাকে ব্রাউন রাইস, সব্জি, ডাল আর একবাটি ইয়োগার্ট। আবার কোনওদিন মাল্টিগ্রেন রুটিও খান তিনি। পপকর্ন খেতেও খুব ভালবাসেন শিল্পা। ইভনিং স্ন্যাকসে প্রায়শই খান পপকর্ন। সামান্য একটু ঘি আর নুন-গোলমরিচ ছড়িয়ে খান তিনি। সঙ্গে থাকে এককাপ গ্রিন টি। এছাড়াও কোনওদিন হাফ কাপ গরম জলে ভেজানো ওটসও খান তিনি।

এই খবরটিও পড়ুন

ডিনারে স্যুপ বা সবজি সিদ্ধ ছাড়া কিছুই খান না তিনি। একবাটি সবজি সিদ্ধর সঙ্গে খান ১ টা রুটি। তাঁর ডিনার শেষ হয় একগ্লাস লেবু জলে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla