একদিনেই আক্রান্ত ১৩,৫০০! দিল্লির ভয়াবহ পরিস্থিতিতে পরীক্ষা বাতিলের আর্জি কেজরীবালের

দিল্লিবাসীকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরতো আর্জি জানিয়েছেন কেজরীবাল (Arvind Kejriwal)।

একদিনেই আক্রান্ত ১৩,৫০০! দিল্লির ভয়াবহ পরিস্থিতিতে পরীক্ষা বাতিলের আর্জি কেজরীবালের
মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 1:41 PM

নয়া দিল্লি: দেশে রোজ রেকর্ড গড়ছে করোনা (COVID)। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বিগত কয়েকদিন ধরেই দেড় লক্ষের বেশি। দিল্লিতে স্রেফ গত ২৪ ঘণ্টাতেই করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০০ জন। তাই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল কেন্দ্রের কাছে সিবিএসই বোর্ড পরীক্ষা আপাতত বাতিল রাখার আর্জি জানিয়েছেন।

দিল্লিবাসীকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরতো আর্জি জানিয়েছেন কেজরীবাল। ভিডিয়ো বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “অনলাইন পরীক্ষা বা ইন্টারনালের ভিত্তিতে ছাত্রছাত্রীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করা হোক। এই সময় পরীক্ষা করালে করোনা দ্রুত গতিতে সংক্রমিত হবে।” রবিবারই আম আদমি পার্টির প্রধান জানিয়েছিলেন, রাজধানীতে আছড়ে পড়েছে সংক্রমণের চতুর্থ ঢেউ। যা তৃতীয় ঢেউয়ের থেকেও অনেক বেশি মারাত্মক।

এর আগে করোনার বাড়বাড়ন্তের জন্য দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা আপাতত বাতিল করেছে মহারাষ্ট্র। টুইটারে একটি ভিডিয়ো বার্তা পোস্ট করে মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গাইকওয়াড বলেন, “এই পরিস্থিতি পরীক্ষা নেওয়ার পরিস্থিতি নয়, স্বাস্থ্য আমাদের প্রথম গুরুত্ব।” পড়ুয়া, শিক্ষক, অভিভাবক, প্রত্যেক দল ও শিক্ষাবিদদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছেন, তিনি সিবিএসই, আইসিএসই, আইবি ও কেমব্রিজ বোর্ডকেও পরীক্ষার তারিখ বদলানোর কথা লিখে চিঠি পাঠাবেন।

আরও পড়ুন:দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ৬১ হাজার ৭৩৬, রেকর্ড সংক্রমণ দিল্লিতেও