Corona Cases and Lockdown News: দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ৬১ হাজার ৭৩৬, রেকর্ড সংক্রমণ দিল্লিতেও

| Edited By: | Updated on: Apr 15, 2021 | 10:42 AM

সংক্রমণ (COVID-19) নিয়ন্ত্রণে একাধিক রাজ্যে জারি করা হয়েছে কড়া নিয়মবিধি। নৈশ কার্ফু জারি হয়েছে দিল্লি, মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে।

Corona Cases and Lockdown News: দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ৬১ হাজার ৭৩৬, রেকর্ড সংক্রমণ দিল্লিতেও
ফাইল চিত্র।

নয়া দিল্লি: ১ লক্ষ ৬১ হাজার ৭৩৬। ভারতে এই মুহূর্তে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা এটি। প্রতিদিনই রেকর্ড সংখ্যক কোভিড-১৯ পজিটিভ কেস সামনে আসছে দেশে। বাড়ছে মৃত্যুও। মঙ্গলবার গোটা দেশে করোনার বলি হয়েছেন ৮৭৯ জন। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে শুধু একদিনের সংক্রমণেই নয়, মৃত্যুর হারও বেশি। ইতিমধ্যেই হরিয়ানাতে নাইট কার্ফু চালু হয়েছে। মহারাষ্ট্রও লকডাউনের পথে হাঁটার পরিকল্পনায়। দিল্লিতেও হু হু করে বাড়ছে সংক্রমণ। ১১,০০০ কেস সামনে এসেছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 13 Apr 2021 01:25 PM (IST)

    বছরে ৮৫ কোটি স্পুটনিক তৈরি করবে ভারত

    Sputnik V

    ফাইল চিত্র

    বিশ্বের ষাটতম দেশ হিসেবে স্পুটনিক ভি (Sputnik V) প্রতিষেধককে অনুমোদন দিয়েছে ভারত। টিকা ডিসিজিআই অনুমোদন পাওয়ার পর ভারতের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (RDIF)। এ বার আরডিআইএফের সিইও কিরিল দিমিত্রেভ জানিয়েছেন, ভারতে প্রতি বছর ৮৫ কোটিরও বেশি করোনা টিকা তৈরি হবে। যার মাধ্যমে ভারতে টিকাকরণ তো হবেই পাশাপাশি টিকা রফতানি হিসেবে বিদেশেও।

    বিস্তারিত পড়ুন: বছরে ৮৫ কোটিরও বেশি স্পুটনিক তৈরি করবে ভারত, টিকা সমস্যায় ইতি?

  • 13 Apr 2021 11:12 AM (IST)

    ভয়ঙ্কর কুম্ভমেলা

    kumbh Mela

    ছবি- পিটিআই

    বেশিরভাগ পুণ্যার্থীর মুখেই মাস্ক নেই। সামান্যতম করোনাবিধি পালন করতে গিয়েও হিমশিম খাচ্ছে উত্তরাখণ্ড প্রশাসন। আর তাতে যা হওয়ার তাই হচ্ছে, লাফিয়ে বাড়ছে করোনা।

    বিস্তারিত পড়ুন: করোনাপুরী কুম্ভ! অরক্ষিত মুখ, শিকেয় সামাজিক দূরত্ব, পজিটিভ শতাধিক

  • 13 Apr 2021 11:11 AM (IST)

    ডিসিজিআই ছাড়পত্র পেল স্পুটনিক

    Sputnik V

    ফাইল চিত্র

    ডিসিজিআই-এর ছাড়পত্র পেল রাশিয়ার করোনা প্রতিষেধক স্পুটনিক ভি (Sputnik V)। বাড়তি করোনা সংক্রমণের মুখে দেশের হাতে এল করোনা নিধনের তৃতীয় অস্ত্র। এর আগে ভারতে অনুমোদন পেয়েছিল সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিন। দুই প্রতিষেধকের মাধ্যমে টিকাকরণ চলছে। তবে বিভিন্ন রাজ্যে টিকার ঘাটতি দেখা যাচ্ছে, এই আবহে স্পুটনিক ভি কিছু স্বস্তি দেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

    বিস্তারিত পড়ুন: আপদকালীন ব্যবহার হতে পারে স্পুটনিকের, ছাড়পত্র দিল ডিসিজিআই

  • 13 Apr 2021 09:44 AM (IST)

    হু হু করে বাড়ছে করোনা

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১,৬১,৭৩৬ জন। মৃত্যু হয়েছে ৮৭৯ জনের।

Published On - Apr 13,2021 1:25 PM

Follow Us: