Peacock Death: খামারবাড়ি চত্বর থেকে উদ্ধার ১৫টি ময়ূরের মৃতদেহ

৮০ বছর বয়সি ডানিয়েল ইদুর মারার জন্য ভাতে বিষ মিশিয়ে বাইরে রেখে দিয়েছিল। সেই বিষ মেশানো ভাত খেয়েই ময়ূরগুলির মৃত্যু হয়েছে।

Peacock Death: খামারবাড়ি চত্বর থেকে উদ্ধার ১৫টি ময়ূরের মৃতদেহ
তামিলনাডুতে ১৫টি ময়ূরের অকাল-মৃত্যু।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 7:17 AM

তিরুচিরাপল্লি: একসঙ্গে মৃত্যু হল ১৫টি ময়ূরের। একটি খামার বাড়ির চত্বরে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে ছিল ময়ূরগুলির নিথর দেহ। কোনও প্রাকৃতিক দুর্যোগ বা মহামারী জেরে নয়, বিষ মাখানো ভাত খেয়েই তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তিরুচিরাপল্লি জেলার মানাপ্পারাইয়ে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মানাপ্পারাইয়ের কাছে বৈয়ামপট্টি ব্লকে খামারবাড়ির মালিকের নাম ডানয়েল পিচাই। ৮০ বছর বয়সি ডানিয়েল ইদুর মারার জন্য ভাতে বিষ মিশিয়ে বাইরে রেখে দিয়েছিল। সেই বিষ মেশানো ভাত খেয়েই ময়ূরগুলির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে ওই খামারবাড়ি চত্বর থেকে পুলিশ ৭টি ময়ূর এবং ৮টি ময়ূরীর মৃতদেহ উদ্ধার করে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মাহেশ্বরম রেঞ্জের বনাধিকারিকেরা। ময়ূরগুলির মৃত্যুর কারণ খুঁজতে দেহগুলি স্থানীয় হাসপাতালে ময়নাতদন্তে পাঠানো হয়েছে বলে মাহেশ্বরম রেঞ্জের বনাধিকারিক জানিয়েছেন। এই ঘটনায় খামারবাড়ির মালিক ডানিয়েলকে গ্রেফতারও করেছে পুলিশ।

জানা গিয়েছে, ডানিয়েল পিচাই একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। তিনিই পুলিশকে জানিয়েছেন, ইদুর মারার জন্য বিষ মেশানো ভাত বাড়ির বাইরে রেখে দিয়েছিলেন। পরিকল্পনা করেই এই ফাঁদ পেতেছিলেন তিনি। কিন্তু, ইদুরের বদলে ময়ূরগুলি সেই ভাত খেয়েই মৃত্যু হয়েছে। তবে অবসরপ্রাপ্ত শিক্ষক হয়ে তিনি কীভাবে ইদুর মারার জন্য এই ধরনের পদক্ষেপ করলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। বন্যপ্রাণ আইনের ধারায় তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। ময়ূরগুলির দেহের ময়নাতদন্ত করে সমাধিস্থ করা হয়েছে বলে বন দফতর জানিয়েছে।