Woman Trafficking: মোটা মাইনের লোভ, ওমানে গিয়ে দেহ ব্যবসায় নামতে হল ভারতীয় মহিলাকে

Oman: পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা মহিলা মহারাষ্ট্রের ঠাণের বাসিন্দা। সিঙ্গল মাদার তিনি। গত বছরে তাঁকে মোটা মাইনের বিনিময়ে ওমানে কাজ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দুই এজেন্ট দেয় বলে অভিযোগ।

Woman Trafficking: মোটা মাইনের লোভ, ওমানে গিয়ে দেহ ব্যবসায় নামতে হল ভারতীয় মহিলাকে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 5:46 PM

ঠাণে: ভারতের বিভিন্ন প্রান্ত থেকে গাল্ফ দেশগুলিতে কাজ করতে যাওয়ার চল রয়েছে। অল্প সময়ে মোটা টাকা কামাতে অনেকেই পাড়ি দেন সৌদি আরব, কাতার, ওমান, দুবাইয়ে। তবে চুক্তিভিত্তিক কাজে জন্য সে দেশে গিয়ে অনেক ক্ষেত্রেই সমস্যার মুখোমুখি হতে হয়। ঠিক মতো টাকা-পয়সা না পাওয়ার পাশাপাশি হেনস্থার শিকারও হতে হয়। ঠিক যেমন হয়েছে ৪৩ বছরের এক মহিলার সঙ্গে। ওই মহিলাকে কাজ দেওয়ার নাম করে দুই ব্যক্তি ওমানে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ। কিন্তু সেখানে নিয়ে গিয়ে কাজ তো দেওয়া হয়নি, উল্টে ওই মহিলাকে সেক্স ব়্যাকেট ওপারেটরের কাছে বিক্রি করে দেওয়া হয় বলে অভিযোগ। সেখানে তাঁকে দেহ ব্যবসায় নামানো হয়েছিল বলে অভিযোগ। ওই মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। পাচারে অভিযুক্ত দুই মহিলাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা মহিলা মহারাষ্ট্রের ঠাণের বাসিন্দা। সিঙ্গল মাদার তিনি। গত বছরে ওমানে কাজের ব্যাপারে জানতে পারেন তিনি। তার পর তাঁর আলাপ হয় দুই এজেন্টের সঙ্গে। সেই এজেন্টরা তাঁকে মোটা মাইনের বিনিময়ে ওমানে কাজ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় বলে অভিযোগ। সেই মতো ওমানে যাওয়ার টাকা জোগাড় করেন ওই মহিলা। সে দেশের বিমানবন্দরে নামার পর তাঁকে নিয়ে যাওয়া হয় এক বাংলোয়। ওই বাংলো থেকেই সেক্স ব়্যাকেট চালানো হয় বলে অভিযোগ। মহিলাকেও সেখানে রাখা হয়েছিল। তার পর তাঁকে দেহ ব্যবসায় নামানো হয় বলে অভিযোগ। সেখান থেকে পালানোর চেষ্টা করার মারধরও করা হয়।

এর পর একাধিক বার ওই এজেন্টদের সঙ্গে যোগাযোগ করলেও তাঁরা উত্তর দেননি বলে অভিযোগ। সেখানে কিছু দিন থাকার পর দূতাবাসের মাধ্যমে অভিযোগ জানান ওই মহিলা। এর পর প্রায় ২ লক্ষ টাকা দিয়ে তিনি ফিরে আসেন ভারতে। তার পর অভিযোগ দায়ের করেন মহারাষ্ট্র পুলিশের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত দুই এজেন্টে।