বেহাল মেডিক্যাল কলেজ, এক রোগীর পায়ের কাছে অন্য করোনা রোগী, উপচে পড়ছে ভিড়

বিজেপি নেতা চন্দ্রকান্ত বাবাঙ্কুলে অভিযোগ করেছেন, অন্য রোগীদেরও করোনা রোগীদের সঙ্গে নাগপুর মেডিক্যাল কলেজে রাখা হয়েছে। তিনি বলেন, "নাগপুরে কোনও বেড নেই। সেখানে মৃত্যু নাচছে, সরকার কুম্ভকুরণের মতো ঘুমোচ্ছে।"

বেহাল মেডিক্যাল কলেজ, এক রোগীর পায়ের কাছে অন্য করোনা রোগী, উপচে পড়ছে ভিড়
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 4:50 PM

নাগপুর: মহারাষ্ট্রের (Maharashtra) করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। হু হু করে করোনা সংক্রমণ তো ছড়াচ্ছেই, তার সঙ্গে হাসপাতাল থেকেই প্রকাশ্যে আসছে ভয়াবহ চিত্র। মহারাষ্ট্রের নাগপুর সরকারি মেডিক্য়াল কলেজ হাসপাতালে দেখা গিয়েছে, এক বেডে চিকিৎসা হচ্ছে দু’জন করোনা আক্রান্তর। কেউ বা শুয়ে আছেন হাসপাতালের মেঝেতেই। এমনই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদনে।

আধিকারিকরা জানিয়েছেন, রোগীরা বেসরকারি হাসপাতালের অধিক খরচ টানতে না পেরে সরকারি হাসপাতালে আসছেন। তাই হাসপাতালে উপচে পড়ছে রোগীর ভিড়। কিন্তু এক বেডে দুই রোগী থাকার বিষয়ে অন্য় কথা হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষের। তারা জানিয়েছেন, এক বিছানায় দুই রোগীর চিকিৎসা হওয়ার সমস্যা সমাধান হয়ে গিয়েছে। মেডিক্যাল কলেজের সুপারইন্টিন্ডেন্ট অবিনাশ গাবান্ডে জানিয়েছেন, মাঝারি থেকে গুরুতর করোনা আক্রান্ত এবং শহরের বাইরে থেকে আসা করোনা আক্রান্তরাও হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাঁর দাবি, এ জন্যই নাগপুর মেডিক্যাল কলেজে রোগীর চাপ অত্যন্ত বেড়ে গিয়েছে। ফলস্বরূপ বাড়ছে কাজের চাপও। শুধু সোমবারই নাগপুরে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১০০ জন, মৃত্যু হয়েছে ৫৫ জনের। হাসপাতালে করোনা রোগীর ভিড়ের মধ্যে সে রাজ্যের বিজেপি নেতা চন্দ্রকান্ত বাবাঙ্কুলে অভিযোগ করেছেন, অন্য রোগীদেরও করোনা রোগীদের সঙ্গে নাগপুর মেডিক্যাল কলেজে রাখা হয়েছে। তিনি বলেন, “নাগপুরে কোনও বেড নেই। সেখানে মৃত্যু নাচছে, সরকার কুম্ভকর্ণের মতো ঘুমোচ্ছে।”

তিনি এ-ও অভিযোগ করেছেন, নাগপুর থেকে মহারাষ্ট্র সরকারে যখন ৩ জন মন্ত্রী ছিলেন তখনও নাগপুরের কোনও উন্নতি হয়নি। কোনও পরিকল্পনা ছিল না এবং মন্ত্রীরাও এ বিষয়ে কিছু ভাবেননি বলে অভিযোগ তাঁর।

আরও পড়ুন: দোল-হোলি পেরোতেই ফের সস্তা হল পেট্রোপণ্য, দাম কমল তরল সোনার