Odisha Covid positive case: মেয়েদের সরকারি স্কুলে করোনার হানা, একসঙ্গে করোনা আক্রান্ত ২৫ জন ছাত্রী

covid 19: সবেমাত্র কিছুদিন ধরেই স্কুলে চলছিল পঠনপাঠন। তার মাঝেই বিপত্তি।

Odisha Covid positive case: মেয়েদের সরকারি স্কুলে করোনার হানা, একসঙ্গে করোনা আক্রান্ত ২৫ জন ছাত্রী
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 11:44 AM

নয়া দিল্লি: দীর্ঘদিন করোনার গ্রাসে বন্ধ ছিল স্কুল। সবেমাত্র কিছুদিন ধরেই স্কুলে চলছিল পঠনপাঠন। তার মাঝেই বিপত্তি। ওড়িশার ময়ুরভঞ্জ জেলা স্কুলে করোনাতে আক্রান্ত হয়েছেন ২৫ ছাত্রী। প্রত্যেক ছাত্রীই আপতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন। সংবাদ সংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছেন জেলার প্রধান স্বাস্থ্য আধিকারিক রূপাভানু মিশ্র।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ওড়িশার এই স্কুলটিতে মোট ২৫৬ জন ছাত্রী ও ২০ জন কর্মী রয়েছেন। স্কুলের করোনা সংক্রমণের পরিস্থিতি খতিয়ে দেখতে জেলা সদর দফতর ও সাব কালেক্টর রজনীকান্ত বিশওয়ালের তত্ত্বাবধানে এক বিশেষ চিকিৎসক দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছিল।

সংবাদ সংস্থা এএনআইকে ডাঃ মিশ্র জানিয়েছেন, “বেশ কিছু ছাত্রী দুদিন ধরে ঠান্ডা, কাশি ও জ্বরের সমস্যায় ভুগছিল। তাই আমরা তৎক্ষনাত ব়্যাপিড করোনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিলাম। সেই পরীক্ষা ১২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।”

তিনি আরও জানিয়েছেন, “২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট ধরা পড়ার পরেই আরও ৪ জন ছাত্রীর করোনা সংক্রমণ ধরা পড়েছে। এই আবাসিক স্কুলের বেশ কিছু ছাত্রীর কাল প্রথম স্কুলে এসেছেন। আমাদের মনে হয়েছে তাদের মাধ্যমেই সংক্রমণ স্কুলে প্রবেশ করেছে। আমাদের স্বাস্থ্য দল ও একটি অ্যাম্বুলেন্স সেখানে রাখা রয়েছে এবং ডাঃ অনিতা সিং প্রতিনিয়ত আক্রান্ত ছাত্রীদের ওপর নজর রাখছেন ও প্রয়োজন অনুযায়ী তাদের চিকিৎসা চালাচ্ছেন।”

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই সংক্রমণ কখনও আট হাজার কখনও নয় হাজার কখনও বা দশ হাজারের নীচে ঘোরাঘুরি করছিল। এরপর গতকালের তুলনায় আজ সামান্য বাড়ল সেই সংক্রমণ।তবে এখনই পিছু ছাড়ছে না করোনা (Corona)। ইতিমধ্যে আবিষ্কৃত হয়েছে করোনার নতুন স্ট্রেন। যার কারণে চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে (India) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৮ হাজার ৩১৮ জন। একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়েছে। করোনাকে জয় করেছেন ৯ হাজার ৪৮১ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ২৭৮ জন। শনিবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ৩২৪ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ৫ হাজার ৬৯১ জন। তবে ধীরে ধীরে ফের বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি ৬২১ জন।

আরও পড়ুন All Party Meeting: শীতকালীন অধিবেশনের আগেই আজ সংসদে সর্বদল বৈঠক, থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী