J&K Encounter: বছরের প্রথম সপ্তাহেই একের পর এক সাফল্য জঙ্গি দমন অভিযানে, পুলওয়ামায় খতম ৩ জইশ জঙ্গি

J&K Encounter: বুধবারও ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়েছে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায়। শেষ খবর পাওয়া অবধি তিনজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তারা জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। এখনও এনকাউন্টার চলছে।

J&K Encounter: বছরের প্রথম সপ্তাহেই একের পর এক সাফল্য জঙ্গি দমন অভিযানে, পুলওয়ামায় খতম ৩ জইশ জঙ্গি
জোড়া এনকাউন্টারে খতম ৫ জঙ্গি। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 12:42 PM

কাশ্মীর: নতুন বছরের প্রথম দিনও উপত্য়কাবাসীর ঘুম ভেঙেছিল গুলির শব্দে। তবে নিরাশ হতে হয়নি তাদের, বছরের প্রথম দিনেই নিকেশ করা হয়েছিল জঙ্গিদের। বুধবারও ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়েছে জম্মু-কাশ্মীর(Jammu Kashmir)-র পুলওয়ামায় (Pulwama)। শেষ খবর পাওয়া অবধি তিনজন জঙ্গি(Terrorist)-কে নিকেশ করা হয়েছে। তারা জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammod) জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। এখনও এনকাউন্টার (Encounter) চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালেই গোপন সূত্রে নিরাপত্তা বাহিনীর কাছে খবর আসে যে পুলওয়ামার চান্দগাম এলাকায় বেশ কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই ভোরবেলায় তল্লাশি অভিযান শুরু করে পুলিশ ও নিরাপত্তা বাহিনী। কিছুক্ষণের মধ্যেই শুরু হয় গুলির লড়াই। জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, এখনও সংঘর্ষ জারি রয়েছে।

কাশ্মীর পুলিশের ইন্সপেকটর জেনারেল বিজয় কুমার বলেন, “এদিনের এনকাউন্টারে তিনজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ওই তিনজন জঙ্গি জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন আবার পাকিস্তানি নাগরিক। সংঘর্ষস্থল থেকে বেশ কিছু অস্ত্র শস্ত্র ও অপরাধমূলক সামগ্রী উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ২টি এম-৪ কার্বাইন ও একটি এক সিরিজের রাইফেল উদ্ধার হয়েছে।”

এই নিয়ে নতুন বছরের পাঁচ দিনের মধ্যেই ৮ জন জঙ্গিকে নিকেশ করা হল। এদের মধ্যে একজন পাকিস্তানি অনুপ্রবেশকারীও ছিল। একের পর এক জঙ্গি দমন অভিযানে বড় সাফল্য মিলছে বলেইজানানো হয়েছে জম্মু-কাশ্মীর পুলিশের তরফে।

এর আগে সোমবার জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার এক শীর্ষ কমান্ডর সহ আরেক জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। শ্রীনগরের শালিমার গার্ডেনের কাছে ৩০ বছর বয়সী লস্কর কমান্ডার সালিম প্যারায়কে খতম করে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। জানা গিয়েছে, ওই জওয়ান বন্দিপোরা জেলার হাজিনের বাসিন্দা ছিল।

মঙ্গলবার কুলগাম জেলাতেও দুই জঙ্গিকে নিকেশ করা হয় এনকাউন্টারে। পুলিশের বিবৃতি অনুযায়ী, কুলগামে ওকি গ্রামে লুকিয়ে ছিল ওই জঙ্গিরা। পুলিশ ও সিআরপিএফের দুই ব্যাটেলিয়ন সেখানে তল্লাশি অভিযান চালালেই জঙ্গিরা তাদের উপর গুলি চালায়। এরপরই শুরু হয় সংঘর্ষ। মৃত দুই জঙ্গির কাছ থেকে এক-৪৭ রাইফেল, পিস্তল সহ বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়। ১ জানুয়ারিতেও জম্মু-কাশ্মীরের কুপওয়ারায় নিয়ন্ত্রণ রেখার কাছে এক পাকিস্তানি জঙ্গিকে অনুপ্রবেশ করার সময় গুলি করে খতম করা হয়।  গত ৩০ ও ৩১ ডিসেম্বরও উপত্যকার একাধিক জায়গায় এনকাউন্টার অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়, ২০২১ সালে উপত্যকায় মোট ১৭১ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে ১৯ জন পাকিস্তানি।