সাতসকালে উপত্যকায় নজরদারি চারটি ড্রোনের, সেনার নজরে আসতেই পগারপার

4 Drones Spotted in Jammu and Samba: আজ সকালে ফের জম্মু ও সাম্বার চারটি জায়গায় বিভিন্ন সময়ে দেখা মিলল ড্রোনের। যদিও স্থানীয় প্রশাসনের তরফে এ বিষয়ে এখনও কোনও বিবৃতি জারি করা হয়নি।

সাতসকালে উপত্যকায় নজরদারি চারটি ড্রোনের, সেনার নজরে আসতেই পগারপার
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 12:22 PM

জম্মু: নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে ড্রোনের নজরদারি। ফের একবার উপত্যকায় দেখা মিলল ড্রোনের, তবে এ বার একটা নয়, দেখা মিলল চারটি ড্রোনের। জম্মু ও সাম্বার চারটি জায়গায় দেখা মিলেছে এই ড্রোনগুলির।

বুধবার গভীর রাতেই জম্মুর বায়ুসেনার বিমানঘাঁটির কাছে ড্রোনের দেখা মেলে। তবে নিমেষেই বায়ুসেনার অ্যান্টি ড্রোন টেকনোলজির মাধ্যমে সেই ড্রোনটিকে ধ্বংস করে দেওয়া হয়। যদিও একপক্ষের দাবি, ড্রোনটি ধ্বংস হয়নি, বায়ুসেনার জওয়ানরা ড্রোনটি লক্ষ্য করে গুলি ছুড়লে, তা পালিয়ে যায়।

এরপরই আজ সকালে ফের জম্মু ও সাম্বার চারটি জায়গায় বিভিন্ন সময়ে দেখা মিলল ড্রোনের। যদিও স্থানীয় প্রশাসনের তরফে এ বিষয়ে এখনও কোনও বিবৃতি জারি করা হয়নি। এ দিকে, উপত্যকায় বারবার ড্রোনের আনাগোনায় অতি সতর্ক হয়েছে কেন্দ্রও। গতকালই কেন্দ্রীয় অসামরিক উড়ানমন্ত্রকের তরফে একটি খসড়া বিল আনা হয়েছে। গত ২৯ জুনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি শীর্ষ বৈঠকে ড্রোনের কারণে নিরাপত্তা ব্যবস্থায় যে ঝুঁকি সৃষ্টি হয়েছে, তা নিয়ে আলোচনা করেন।

গত ২৭ জুন প্রথমবার দেশে ড্রোন হামলা চলে। রাতের অন্ধকারে ৬ মিনিটের ব্যবধানে জোড়া বিস্ফোরণ হয়েছিল জম্মুর বায়ুসেনার বিমানঘাঁটিতে। বিস্ফোরণের পরের দিনই অর্থাৎ ২৮ জুনের মধ্যরাতে ফের দুটি ভিন্ন ড্রোনের গতিবিধি লক্ষ্য করা যায় রত্নুচক-কালুচক মিলিটারি এলাকায়। নিরাপত্তাবাহিনীদের নজরে পড়তেই ড্রোনগুলি লক্ষ্য করে গুলি চালানো হয়, তবে দুটি ড্রোনই পালিয়ে যায়। এরপর ২৯ জুন থেকে ক্রমাগত বিভিন্ন মিলিটারি ক্যাম্পের কাছে বা সীমান্তবর্তী এলাকায় ড্রোনের দেখা মিলছে। আরও পড়ুন: ক্যাপ্টেনের বাধা উপেক্ষা করেই ‘বড় রানে’র আশায় দিল্লিমুখী সিধু