রাম মন্দিরের ভুয়ো ওয়েবসাইটে লাখো টাকার প্রতারণা, গ্রেফতার ৫

ভুয়ো ওয়েবসাইটে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য দেওয়া ছিল। সেখান থেকেই রাম মন্দির নির্মাণ প্রকল্পের নাম করে লাখো লাখো টাকা লুটেছে এই ৫ জন।

রাম মন্দিরের ভুয়ো ওয়েবসাইটে লাখো টাকার প্রতারণা, গ্রেফতার ৫
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 7:34 AM

নয়ডা: রাম জন্মভূমি ট্রাস্ট অযোধ্যার নামে ভুয়ো ওয়েবসাইট খুলে লাখো টাকার প্রতারণা। এরপরই পুলিশের হাতে গ্রেফতার ৫। জানা গিয়েছে, রাম মন্দির নির্মাণে অনুদান চেয়ে এই ভুয়ো ওয়েবসাইট বানিয়েছিল অভিযুক্তরা। তাঁদের গ্রেফতার করেছে নয়ডা সাইবার পুলিশ স্টেশন (Noida Cyber Police Station) ও লখনউ সাইবার ক্রাইম হেডকোয়ার্টার্সের যৌথ দল।

পুলিশ জানিয়েছে, ভুয়ো ওয়েবসাইটে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য দেওয়া ছিল। সেখান থেকেই রাম মন্দির নির্মাণ প্রকল্পের নাম করে লাখো লাখো টাকা লুটেছে এই ৫ জন। যে ৫ জনকে সাইবার পুলিশ গ্রেফতার করেছে, তাঁরা হলেন ২১ বছর বয়সী আশিস গুপ্ত, ২৬ বছর বয়সী নবীন কুমার সিং, ২২ বছর বয়সী সুমিত কুমার, ২৪ বছর বয়সী অমিত ঝা ও ২২ বছর বয়সী সূরজ গুপ্ত।

এদের মধ্যে ৩ জন উত্তর প্রদেশের আমেঠির বাসিন্দা বাকি ২ জনের বাড়ি বিহারের সীতামারি। কিন্তু তাঁরা ৫ জনই এখন নয়া দিল্লির অশোক নগরে ছিল। সেখান থেকেই তাঁদের গ্রেফতার করেছে পুলিশ। উত্তর প্রদেশ পুলিশ ওই ৫ তরুণের কাছে থাকা ৫টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও ৫০টি আধার কার্ডের ফটোকপি বাজেয়াপ্ত করেছে।

আরও পড়ুন: ভিডিয়ো কল নয়, সামনাসামনি ভারতের টুইটার প্রধানকে জেরা করবে যোগীরাজ্যের পুলিশ