বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা, ধ্বংসস্তূপের তলায় তখন চাপা পড়ে কাতরাচ্ছেন ওঁরা!

বাড়তে পারে মৃতের সংখ্যা, শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী

বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা, ধ্বংসস্তূপের তলায় তখন চাপা পড়ে কাতরাচ্ছেন ওঁরা!
বিস্ফোরণের অভিঘাতে ক্ষতিগ্রস্ত বাড়ি
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 22, 2021 | 9:31 AM

কর্ণাটক: কর্ণাটকের শিবমোগায় বিস্ফোরণ। এখনও পর্যন্ত তাতে ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা। বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে দশটা নাগাদ শিবমোগা জেলায় (Karnataka Shivamogga Blast) হুনাসোদু গ্রামে রেল ক্রাশার সাইটে ডিনামাইট ফেটে বিস্ফোরণ হয় বলে খবর।

স্থানীয়দের কথায়, শীতের রাতে সকলেই তখন খাওয়াদাওয়া সেরে শুতে যাচ্ছিলেন। আচমকাই বিকট শব্দ শুনতে পান তাঁরা। কেঁপে ওঠে মাটিও। আকস্মিকতার ঘোর কাটিয়ে ওঠার আগেই কালো ধোঁয়া আর ধুলোয় ঢেকে যায় গোটা এলাকা। বাইরে বেরিয়ে তাঁরা দেখতে পান, ধ্বংসস্তূপের মধ্যে চাপা পড়ে রয়েছেন বেশ কয়েকজন।

ঘটনাস্থল

এলাকাবাসীরাই প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন। তবে ঘটনাস্থলেই ৮ জনের মৃত্যু হয়। বাকিদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। স্থানীয়দের কথায়, বিস্ফোরণের অভিঘাত এতটাই বেশি ছিল যে ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে মাটিতে কম্পন অনুভূত হয়।

পার্শ্ববর্তী এলাকা চিকমাগালুরু ও দাবানগরেও কম্পন অনুভূত হয়। বেশ কয়েকটি বাড়ির দেওয়ালে ফাটল ধরে, জানলার কাচ ভেঙে যায়। ইতিমধ্যেই মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে টুইট করেছে প্রধানমন্ত্রী দফতর।

আরও পড়ুন: চিন থেকে মুক্ত তিব্বত চান ৮০ শতাংশ ভারতীয়, ইঙ্গিত সি ভোটারের সমীক্ষায়

মৃত ও আহতদের পরিবারকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla