Roof Collapsed: হিমঘরের ছাদ ভেঙে বিপত্তি, মৃত ৮, উদ্ধার ১১

Uttar Pradesh: বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের সম্ভল জেলার চান্দৌসি এলাকায়।

Roof Collapsed: হিমঘরের ছাদ ভেঙে বিপত্তি, মৃত ৮, উদ্ধার ১১
ভেঙে পড়েছে হিমঘরের ছাদ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 10:33 AM

লখনউ: হিমঘরের ছাদ ভেঙে পড়ে মৃত্যু হল অন্তত ৮ ব্যক্তির। ছাদ ভেঙে হিমঘরের ভিতর আটকে পড়া ১১ জনকে উদ্ধার করেছে উদ্ধারকারী দলের সদস্যরা। বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের সম্ভল জেলার চান্দৌসি এলাকায়। ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছে যায় জাতীয় এবং রাজ্যে বিপর্যয় মোকাবিলাকারী দলের সদস্যরা। তারা উদ্ধার কাজ শুরু করেন। ঘটনার পর মোরাদাবাদের ডিআইজি সলভ মাথুর সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ৮ জনের মৃত্যুর কথা। তিনি বলেছেন, “হিমঘরের ছাদ ভেঙে পড়ার ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। ১১ জনকে এখনও অবধি উদ্ধার করা হয়েছে। তবে এখনও বেশ কিছু জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ওই বিল্ডিংয়ে বেসমেন্ট রয়েছে। সেই বেসমেন্টেও আমরা নিখোঁজদের খোঁজে তল্লাশি চালাচ্ছি।”

জানা গিয়েছে, ওই হিমঘরে প্রচুর পরিমাণে আলু মজুদ করা ছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হিমঘরের বিল্ডিংয়ের অবস্থা খুবই সঙ্গীন ছিল। এর জেরেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক ভাবে জানিয়েছে পুলিশ। ঘটনা নিয়ে ইতিমধ্যেই হিমঘর মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। বিষয়টি নিয়ে সম্ভল জেলার পুলিশ সুপার চক্রেশ মিশ্র বলেছেন, “মালিক এবং দুজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করা হয়েছে। তবে ঘটনার অপর অভিযুক্ত এখনও পলাতক। তাঁর খোঁজ চালানো হচ্ছে। ভগ্নস্তূপ সরানোর পর আমরা দুর্ঘটনার প্রকৃত কারণ জানাতে পারব।”

পুলিশ নির্দিষ্ট কারণ না জানালেও হিমঘরের বিল্ডিংয়ের অবস্থা খারাপ ছিল বলে জানা গিয়েছে। ওই হিমঘরের মালিক অঙ্কুর আগরওয়াল ও রোহিত আগরওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তাঁদের দুজনেই আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই দুর্ঘটনা নিয়ে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনা তদন্ত শুরু হয়েছে বলেও জানানো হয়েছে।