SFI Activists: নিউজ চ্যানেলে অভিযানের পর আত্মসমর্পণ ৮ এসএফআই কর্মীর

SFI Activists: শুক্রবার কেরলের একটি নিউজ চ্যানেলের অফিসে অভিযান চালায় SFI কর্মীরা। তারপর সোমবার ৮ জন SFI কর্মী পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

SFI Activists: নিউজ চ্যানেলে অভিযানের পর আত্মসমর্পণ ৮ এসএফআই কর্মীর
ছবি সৌজন্যে: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 8:06 AM

তিরুবনন্তপুরম: শুক্রবার রাতে কেরলের একটি মালায়লম নিউজ চ্য়ানেলের অফিসে প্রায় ৩০ জন এসএফআই কর্মী (SFI Activits) ঢুকে পড়েন। সেই সংবাদ মাধ্যমের অফিসেই স্লোগান তুলে কর্মীদের শাসানোর অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। এরপর সোমবার ৮ জন এসএফআই কর্মী পুলিশের কাছে ধরা দেয়।

পুলিশ জানিয়েছে, এরনাকুলাম জেলার সম্পাদক অর্জুন বাবু আত্মসমর্পণ করেছেন। অর্জুন বাবু ছাড়াও অতুল, অখিল, নন্দ কুমার, জোয়েল, নাসার, আনানথু ও অশ্বিন গতকাল পালারিভাত্তোম পুলিশ স্টেশনে গিয়ে দোষ স্বীকার করেছেন। সংবাদ মাধ্যমের অফিসে হামলা চালানোর ঘটনায় এই নিয়ে এখনও পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হল। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৯, ৪৪৭ ও ৫০৬ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ মার্চ কোচিতে মালয়ালম নিউজ চ্যানেলের অফিসে প্রায় ৩০ জন এসএফআই কর্মী ঢুকে পড়েন। তারপর সেখানকার নিরাপত্তা কর্মীদের ধাক্কা দিয়ে সরিয়ে দেন তাঁরা। এসএফআই-র ঝান্ডা হাতেই স্লোগান তোল তাঁরা। এই সংবাদ মাধ্যমের বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ তোলেন তাঁরা। অফিসে উপস্থিত কর্মীদের শাসিয়ে এই সংবাদ মাধ্যমের সম্প্রচার বন্ধ করানোর জন্য জোর দেওয়ারও অভিযোগ উঠেছে এসএফআই কর্মী সমর্থকদের বিরুদ্ধে। তারপর সেই সংবাদ মাধ্যমের আঞ্চলিক ব্যুরো চিফ অভিলাষ জি নাইয়ার পুলিশ অভিযোগের ভিত্তিতে মামলাও দায়ের করা হয়। এদিকে রবিবার কেরল পুলিশ ওই সংবাদ মাধ্যমের অফিসে অভিযান চালায়। এই ঘটনার নিন্দা করেছে প্রেস ক্লাব অব ইন্ডিয়া ও কংগ্রেসও। এদিকে গতকাল কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, ভুয়ো ভিডিয়ো সম্প্রচার করাকে কোনওভাবেই সংবাদ মাধ্যমের কাজ হিসেবে বিবেচনা করা যায় না। তিনি আরও বলেন, বিরোধীদের পক্ষে যেসব নিউজ চ্যানেল বা সংবাদ মাধ্যম খবর সম্প্রচার করে তাদের উপর আক্রমণ করে না তাঁর সরকার।