Child Fell into Borewell: ব্যর্থ সমস্ত প্রচেষ্টা, ৪৮ ঘণ্টা পরে ৬০ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার কিশোরের নিথর দেহ

Madhya Pradesh: পুলিশ সুপারিন্টেন্ডেন্ট জানিয়েছেন, গর্তের মধ্যে শিশুটির নড়াচড়া লক্ষ্য করা গিয়েছে। সেই দেখেই আন্দাজ করা হচ্ছে যে ওই কিশোর এখনও জীবিত রয়েছে।

Child Fell into Borewell: ব্যর্থ সমস্ত প্রচেষ্টা, ৪৮ ঘণ্টা পরে ৬০ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার কিশোরের নিথর দেহ
বুধবার সকালেও জারি রয়েছে উদ্ধারকাজ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 12:48 PM

ভোপাল: খেলতে খেলতে বিপত্তি, ৬০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিল আট বছরের কিশোর। একদিন পরে আজ, বুধবার কুয়ো থেকে উদ্ধার করা হল কিশোরকে। তবে শেষরক্ষা হয়নি। কুয়োর ভিতর থেকে উদ্ধার হল কিশোরের নিথর দেহ। মঙ্গলবার সকালে মধ্য প্রদেশের (Madhya Pradesh) বিদিশায় দুর্ঘটনাটি ঘটে। সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, খেলতে গিয়েই ৬০ ফুট গভীর একটি বোরওয়েলের (Borewell) ভিতরে পড়ে যায় আট বছরের এক কিশোর। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় পুলিশ-প্রশাসনে। শুরু করা হয় উদ্ধারকাজ (Rescue Operation)। আজ সকালেও জারি ছিল উদ্ধারকাজ। সকালে আধিকারিকরা জানিয়েছেন, ৪৩ ফুট গভীরে আটকে রয়েছে ওই কিশোর। এখনও অবধি জীবিতই রয়েছে কিশোর, তাঁকে বাঁচিয়ে রাখার জন্য কুয়োর ভিতরে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। পরে দুপুর ১২টা নাগাদ জানানো হয়, শিশুটিকে উদ্ধার করা হলেও, তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।.

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, মধ্য প্রদেশের বিদিশার বাসিন্দা ওই কিশোর মঙ্গলবার সকালে বাড়ির কাছেই মাঠে বন্ধুদের সঙ্গে খেলছিল। ওখানে যে একটি বোরওয়েল খোঁড়া ছিল, তা জানত না নাবালকেরা। আচমকাই গর্তের উপরে ঢাকা দেওয়া অংশে পা দিতেই বোরওয়েলের ভিতরে পড়ে যায় ওই কিশোর। ৪৩ ফুট গভীরে সে আটকে যায়। এদিকে, কিশোরকে পড়ে যেতে দেখেই সঙ্গে সঙ্গে পরিবারের সদস্য়দের খবর দেয় তাঁর বন্ধুরা। তাঁরা পুলিশ প্রশাসনে খবর দেন।

খবর পাওয়া মাত্রই উদ্ধারকাজের জন্য পুলিশ প্রশাসন আসে। উদ্ধারকাজে সাহায্যের জন্য রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর তিনটি দল ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলকে পাঠানো হয়েছে। বিদিশার অ্যাসিস্টেন্ট পুলিশ সুপারিন্টেন্ডেন্ট সমীর যাদব জানান, ৬০ ফুটের ওই বোরওয়েলে ৪৩ ফুট গভীরে আটকে রয়েছে ওই কিশোর। কুয়োর ভিতরে ওয়েবক্যাম পাঠিয়ে দেখার চেষ্টা করা হচ্ছে যে ওই কিশোর কোন জায়গায় আটকে রয়েছে। এখনও অবধি ওই কিশোরের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।তাঁর কাছে খাবার পাঠানোও সম্ভব হয়নি।

পুলিশ সুপারিন্টেন্ডেন্ট জানিয়েছিলেন, গর্তের মধ্যে শিশুটির নড়াচড়া লক্ষ্য করা গিয়েছে। সেই দেখেই আন্দাজ করা হচ্ছে যে ওই কিশোর এখনও জীবিত রয়েছে।  জানা গিয়েছে, এখনও অবধি উদ্ধারকারী দল ৩৪ ফুট গর্ত খুড়তে সক্ষম হয়েছে। আজ দুপুরের মধ্যে ওই কিশোরকে উদ্ধার করা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। তবে এ দিন বেলা বাড়তেই জানা যায়, ওই কিশোরের মৃত্যু হয়েছে। তাঁর দেহ বোরওয়েল থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সোমবারও মধ্য প্রদেশের আহমেদনগরে একই ধরনের ঘটনা ঘটে। বিকেল ৪টে নাগাদ ৫ বছরের এক শিশু বোরওয়েলের ভিতরে পড়ে যায়। ২০ ফুট গভীরে আটকে যায় ওই শিশু। মঙ্গলবার সকালে ওই শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।