Abhishek Banerjee In Goa: আজ গোয়ায় অভিষেক, ৩ দিনের সফরে নির্বাচনের স্ট্র্যাটেজি নির্ধারণ

Abhishek Banerjee In Goa: আজ গোয়ায় অভিষেক, ৩ দিনের সফরে নির্বাচনের স্ট্র্যাটেজি নির্ধারণ
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

Abhishek Banerjee In Goa: মাত্র ৪০টি বিধানসভা আসন বিশিষ্ট একটি ছোট্ট রাজ্য। ১৪ ফেব্রুয়ারি অচেনা মাটিতে শক্তি পরীক্ষায় নামছে তৃণমূল।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jan 24, 2022 | 11:02 AM

গোয়া: নজরে বিধানসভা ভোট। সোমবার ফের তিন দিনের গোয়া সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ।দলীয় সূত্রে খবর, সৈকত রাজ্যে নির্বাচন স্ট্র্যাটেজি নিয়ে সাংগঠনিক বৈঠক করবেন অভিষেক। এছাড়াও তৃতীয় দফার প্রার্থী তালিকা নিয়েও নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করবেন বলে খবর। খতিয়ে দেখবেন গোয়ার ভোট প্রস্তুতিও। ২৬ জানুয়ারি রাজ্যে ফিরবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নির্বাচনের প্রাক্কালে তিন দিনের এই গোয়া সফর স্বাভাবিকভাবেই রাজনৈতিক দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দু’দফায় ইতিমধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তিন দিনের এই গোয়া সফরের মধ্যেই আরও বেশ খানিকটা প্রার্থী তালিকা প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস। পূর্ণাঙ্গ প্রার্থী তালিকাও প্রকাশিত হওয়ায় সম্ভাবনা থাকছে।

মাত্র ৪০টি বিধানসভা আসন বিশিষ্ট একটি ছোট্ট রাজ্য। ১৪ ফেব্রুয়ারি অচেনা মাটিতে শক্তি পরীক্ষায় নামছে তৃণমূল। ৩০ জন তারকা প্রচারকের তালিকায় প্রথম নাম মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিষেকের এই সফরে রয়েছে সাংগঠনিক কর্মসূচি। একইসঙ্গে কংগ্রেসের পি চিদাম্বরম বনাম তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের দ্বৈরথ গোয়ার নির্বাচনকে কেন্দ্র করে যে মাথাচাড়া দিয়ে উঠেছে, তাতে হতে পারে ঘৃতাহুতিও।  কংগ্রেস বরাবর  অভিযোগ করে আসছে, গোয়ায় আপ, তৃণমূল কংগ্রেসে ভোট লড়তে নেমে আসলে বিজেপি বিরোধী ভোটই ভাগ করতে চাইছে। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়াবাসীকে বার্তা দিয়েছেন, কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপির হাত শক্ত করা।

এই ছোট্ট রাজ্যে দাঁড়িয়েই বিজেপি বিরোধী দুই দল-তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের দ্বৈরথ-যা চব্বিশের নির্বাচনেও প্রতিফলিত হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। গোয়ার বিধানসভা নির্বাচন আর কেবল গোয়াতেই আটকে নেই। গোয়ার নির্বাচনে আপ, তৃণমূল কংগ্রেস, কংগ্রেসের কী সমীকরণ হতে চলেছে. তার দিকে নজর রাখছে গোটা দেশ।

সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তিন দিনের গোয়া সফরে ঘটনাপ্রবাহ কোন দিকে গড়ায়, সেটার দিকে নিশ্চিতভাবে নজর রাখছে রাজনৈতিক মহল। বিশেষ করে পি চিদাম্বরমের সঙ্গে বা কংগ্রেসকে ঘিরে অভিষেক কী বলেন, সেটাই দেখতে চাইছেন বিশ্লেষকরা।

তবে অভিষেকের গোয়া সফরকে কটাক্ষ করেছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। সোমবার নিউটাউনে প্রাতঃভ্রমণের পর তিনি অভিষেকের গোয়া সফর তিনি বলেন, “ত্রিপুরায় নেতা অভিনেতা নিয়ে গিয়ে লাভ হয়নি। গোয়ায় এখনও প্রার্থীই পায়নি তৃণমূল। ভোটে লড়বে কে? ত্রিপুরাতেও এখান থেকে নেতা অভিনেতা সাপোর্টার সব নিয়ে গিয়েছিল। তার রেজাল্ট সবাই দেখেছে। গোয়াতেও যাচ্ছেন, প্রচার করার লোক যাচ্ছেন, কিন্তু ভোটটা লড়বে কে? সেটা তো দেখতে হবে।”

আরও পড়ুন: BJP on Bhatpara Clash: ‘রাজ্য গণতন্ত্র কোথায়?’, ভাটপাড়া সংঘর্ষে ক্ষোভ প্রকাশ দিলীপ-শুভেন্দু-সুকান্তর

আরও পড়ুন: Post Poll Violence Case: ভোট পরবর্তী হিংসা মামলায় ১ মাসের মধ্যেই হাইকোর্টে তৃতীয় স্ট্যাটাস রিপোর্ট পেশ সিবিআই-এর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA