Sonu Sood: চারটে হাত-পা জন্ম থেকেই! আড়াই বছরের মেয়ের পাশে সোনু সুদ

Bihar: বাচ্চা মেয়েটি চারটি হাত ও চারটি পা নিয়েই জন্মেছে। তার ২টি হাত ও পা আর পাঁচ জনের মতোই। কিন্তু অতিরিক্ত ২টি করে হাত পাত পেটের কাছ থেকে বেরিয়েছে এবং ওখানেই লেগে রয়েছে।

Sonu Sood: চারটে হাত-পা জন্ম থেকেই! আড়াই বছরের মেয়ের পাশে সোনু সুদ
চারটি হাত ও পা নিয়ে জন্মেছে এই শিশু
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

May 29, 2022 | 6:54 PM

পটনা: বাচ্চা মেয়ে। বয়স মাত্র আড়াই বছর। বাকি সব শিশুদের থেকে সে একটু আলাদা। জন্ম থেকেই তার শারীরিক গঠনে ত্রুটি। সকলের থাকে ২টি হাত এবং ২টি পা। কিন্তু বাচ্চা মেয়েটি চারটি হাত ও চারটি পা নিয়েই জন্মেছে। তার ২টি হাত ও পা আর পাঁচ জনের মতোই। কিন্তু অতিরিক্ত ২টি করে হাত পাত পেটের কাছ থেকে বেরিয়েছে এবং ওখানেই লেগে রয়েছে। যদিও হেঁটে বেড়াতে বাচ্চাটি সক্ষম, কিন্তু তার পরিবাররে অর্থনৈতিক অবস্থা ভাল নয়। সে জন্যই এই অক্ষমতার চিকিৎসা করাতে পারেনি তার পরিবারের লোক। সম্প্রতি একটি হিন্দি টিভি চ্যানেল তাদের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছিলেন বাচ্চাটির ভিডিয়ো। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই পোস্ট নজর এড়ায়নি অভিনেতা সোনু সুদের। তার পরই তিনি বাচ্চাটির চিকিৎসা করাতে উদ্যোগী হয়েছেন। বাচ্চাটির ছবি নিজের টুইটার হ্যান্ডল থেকে শনিবার শেয়ার করেছেন ওই অভিনেতা। শেয়ার করে তিনি লিখেছেন, “চিন্তা করবেন না। শুধু প্রার্থনা করুন।”

জানা গিয়েছে, চারটি হাত, পা নিয়ে জন্মানো আড়াই বছরের বাচ্চাটির বাড়ি বিহারের নিভাদা জেলায়। সম্প্রতি চিকিৎসার সাহায্যের জন্য় নিভাদার মহকুমা শাসকের অফিসে গিয়েছিলেন বাচ্চাটির পরিবারের লোকেরা। তার পরই সংবাদমাধ্যমের নজরে আসে বাচ্চাটি। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েই সোনু সুদকে সাহ্যয্য করার আর্জি জানান নেটিজেনরা। সেই আবেদনে সাড়াও দিয়েছেন সোনু। নিজে টুইট করেই সে কথা তিনি জানিয়েছেন মঙ্গলবার।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, অসহায়দের পাশে দাঁড়িয়ে তাঁদের সাহায্য করা অভ্যাসে পরিণত করেছেন সোনু। কিছু দিন আগে বিহারের একটি বাচ্চা মেয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছিল, সেখানে দেখা গিয়েছিল, এক পায়ে ভর দিয়েই রোজ এক কিলোমিটার পথ পরিয়ে স্কুল যায় ১০ বছরের একটি বাচ্চা মেয়ে। সেই ভিডিয়ো দেখে ১০ বছরের সীমার পাশে দাঁড়ান সোনু। অভিনেতার উদ্যোগেই অস্ত্রোপচারের মাধ্যমে নকল একটি পা পেয়েছে সীমা। করোনাভাইরাস অতিমারিতে লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদেরও পাশে দাঁড়িয়েছিলেন ওই অভিনেতা। সে সময় প্রায় ১৫ হাজার শ্রমিককে সাহায্য করেছিলেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla