PLA : ৭২ ঘণ্টা পর হদিশ মিলল অরুণাচলের ‘নিখোঁজ’ কিশোরের, জানাল পিএলএ

PLA : ৭২ ঘণ্টা পর হদিশ মিলল অরুণাচলের 'নিখোঁজ' কিশোরের, জানাল পিএলএ
মিরাম তারন। ছবি: টুইটার

Miran Taron : প্রায় ৭২ ঘণ্টা পর সম্ভবত খোঁজ পাওয়া গেল অরুণাচল প্রদেশের নিখোঁজ কিশোরের। রবিবার চিনা পিপলস লিবারেশন আর্মি (Peoples's Liberation Army)-র তরফে ভারতীয় সেনাকে এই খবর জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 23, 2022 | 2:46 PM

তেজপুর : প্রায় ৭২ ঘণ্টা পর সম্ভবত খোঁজ পাওয়া গেল অরুণাচল প্রদেশের নিখোঁজ কিশোরের। রবিবার চিনা পিপলস লিবারেশন আর্মি (Peoples’s Liberation Army)ভারতীয় সেনাকে জানিয়েছে, তারা অরুণাচল প্রদেশ থেকে নিখোঁজ হওয়া কিশোরকে খুঁজে পেয়েছে। হিন্দুস্তান টাইসমের একটি প্রতিবেদন অনুযায়ী, তাকে ছাড়ার বাকি প্রক্রিয়া সম্পূর্ণ করা হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় সেনার তেজপুরের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষবর্ধন পান্ডে জানিয়েছেন,”চিনা সেনা আমাদের জানিয়েছে যে তাঁরা অরুণাচল প্রদেশ থেকে নিখোঁজ হওয়া কিশোরকে খুঁজে পেয়েছে। তাঁদের তরফে বাকি প্রক্রিয়া সম্পূর্ণ করা হচ্ছে।”

মিরাম তারন (Miram Taron) নামের ১৭ বছরের কিশোর মঙ্গলবার তার বন্ধুর সঙ্গে চিন সীমান্তের লুংটা জর এলাকায় শিকারে করতে গিয়েছিল বলে জানা গিয়েছে। তারপর থেকে মিরাম তারনের খোঁজ পাওয়া যায়নি। এরপর বুধবার পূর্ব অরুণাচল প্রদেশের কংগ্রেস সাংসদ তাপির গাও-ই প্রথম টুইট করে গোটা বিষয় নিয়ে টুইটে লেখেন, “গত ১৮ জানুয়ারি সিয়াং এলাকার জ়িডো গ্রাম থেকে চিনা সেনাবাহিনী মিরাম তারন নামে ১৭ বছরের এক যুবককে অপহরণ করে নিয়েছে। ভারতীয় সীমানার ভিতরে ঢুকেই ওই কিশোরকে অপহরণ করা হয়েছে। ওই কিশোরের এক বন্ধু কোনও ক্রমে চিনা সৈন্যের হাত থেকে রক্ষা পায়, সেই পালিয়ে এসে স্থানীয় প্রশাসনকে গোটা বিষয়টি জানিয়েছে। ভারত সরকারের সমস্ত সংস্থাকে অনুরোধ করা হচ্ছে ওই কিশোরকে উদ্ধার করে আনার জন্য।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ভারতীয় সেনাবাহিনীকে এই টুইটে ট্যাগ করে দৃষ্টি আকর্ষণ করেন। এরপরই তৎপর হয়ে ওঠে ভারতীয় সেনা। চিনের কাছে ঘটনার বিস্তারিত বর্ণনা দেয় ভারতীয় সেনা। চিনের সেনাদের আবেদন করা হয়, ওই কিশোরকে খুঁজে বের করে প্রোটোকল অনুযায়ী তাকে ভারতে ফেরানো হোক। তবে চিনের তরফে এরকম কোনও ঘটনার কথা অস্বীকার করা হয়। চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র বলেন, “বিষয়টা নিয়ে জানি না কিছু। চিনের পিপলস লিবারেশন আর্মি সবরকম আইনকানুন মেনে সীমান্ত পাহারা দেয়। কোনও অনুপ্রবেশ দেখলে তা রুখে দেয়।” তারপর মিরামের নিখোঁজের ৭২ ঘণ্টা পরে আজ সকালে চিনের পিপলস লিবারেশন আর্মির তরফে জানানো হয়েছে, তারা অরুণাচল প্রদেশের এক কিশোরকে খুঁজে পেয়েছে। তবে এখনও নিশ্চিত হওয়া যায়নি, যেই কিশোরকে চিনা সেনা খুঁজে পেয়েছে তিনি ১৭ বছরের মিরাম তারন কিনা।

আরও পড়ুন : Mamata On Netaji Birthday: দেশনায়কের জন্মদিনে মোদীকে পুরানো দাবি মনে করালেন মমতা

আরও পড়ুন : India’s Tallest Man Joins Samajwadi Party: উচ্চতায় হার মানিয়েছেন গোটা দেশকে! এবার সপাকেও সাফল্যের শিখরে নিয়ে যাওয়াই স্বপ্ন ধর্মেন্দ্রের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA