India’s Tallest Man Joins Samajwadi Party: উচ্চতায় হার মানিয়েছেন গোটা দেশকে! এবার সপাকেও সাফল্যের শিখরে নিয়ে যাওয়াই স্বপ্ন ধর্মেন্দ্রের

India's Tallest Man Joins Samajwadi Party: উচ্চতায় হার মানিয়েছেন গোটা দেশকে! এবার সপাকেও সাফল্যের শিখরে নিয়ে যাওয়াই স্বপ্ন ধর্মেন্দ্রের
ছবি: টুইটার

Uttar Pradesh Assembly Election 2022: আসন্ন উত্তর প্রদেশ বিধানসভা নির্বচনের আগেই সমাজবাদী পার্টিতে যোগ দিলেন দেশের সবথেকে লম্বা ব্যক্তি ধর্মেন্দ্র প্রতাপ সিং।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 23, 2022 | 2:01 PM

লখনউ: তিনি দেশের সবচেয়ে লম্বা মানুষ। তাই বাকিদের থেকে কিছুটা আলাদা দৃষ্টিভঙ্গি তাঁর, অন্য উচ্চতা থেকেই তিনি দেখেন সাধারণ জীবনকে। এবার রাজনীতিতেও পড়ল তাঁর নজর। আসন্ন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Assembly Election 2022) আগেই সমাজবাদী পার্টি(Samajwadi Party)-তে যোগ দিলেন দেশের সবথেকে লম্বা ব্যক্তি ধর্মেন্দ্র প্রতাপ সিং (Dharmendra Pratap Singh)। শনিবারই তাঁকে দলে স্বাগত জানান সমাজবাদী পার্টির রাজ্য় সভাপতি নরেশ পটেল। দলের তরফে অখিলেশ যাদব সহ একাধিক দলীয় কর্মীর সঙ্গে ধর্মেন্দ্র প্রতাপের ছবিও পোস্ট করা হয়।

নির্বাচনের আর কয়েক সপ্তাহ বাকি। তার আগেই একদিকে যেমন জোরকদমে প্রচার চলছে, তেমনই আবার নতুন সদস্য যোগদানও চলছে। ইতিমধ্যেই শাসক দল বিজেপি ও বিরোধী দল সমাজবাদী পার্টির মধ্য়ে নতুন সদস্য় যোগদান নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। একদিকে যেমন বিজেপি ছেড়ে সপায় যোগ দিয়েছেন শ্রমমন্ত্রী সহ একাধিক বিধায়ক। অন্যদিকেই আবার অখিলেশ যাদবের ভাইয়ের স্ত্রী অপর্ণা যাদব বিজেপিতে যোগ দিয়েছেন।

শনিবার দেশের সবথেকে লম্বা ব্যক্তিকে স্বাগত জানিয়ে সমাজবাদী পার্টির তরফে একটি বিবৃতি পেশ করা হয়। সেখানে বলা হয়, ‘প্রতাপগড়ের ধর্মেন্দ্র প্রতাপ সিংকে সমাজবাদী পার্টির সদস্যপদ দেওয়া হল। উনি সমাজবাদী দলের নীতি ও অখিলেশ যাদবের নেতৃত্বের উপর পূর্ণ আস্থা প্রকাশ করেছেন।”

কে এই ধর্মেন্দ্র প্রতাপ?

উত্তর প্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা ধর্মেন্দ্র প্রতাপ সকলের কাছে পরিচিত তাঁর উচ্চতার জন্যই। তাঁর উচ্চতা ৮ ফুট ২ ইঞ্চি। ৪৬ বছর বয়সী ধর্মেন্দ্র ইতিমধ্য়েই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলেছেন এবং তাঁকে এশিয়ার অন্যতম লম্বা ব্যক্তি হিসাবেও গণ্য় করা হয়।

নরহরপুর কাশিয়াহি গ্রামের বাসিন্দা ধর্মেন্দ্র স্নাতকোত্তর হলেও তাঁর উচ্চতাই কাজের ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। অতিরিক্ত উচ্চতার জন্য তাঁর নীচু হতে সমস্যা হয়, ব্যাথ্য়া রয়েছে কোমরেও। প্রতিদিনের সাধারণ কাজকর্ম করতেও সমস্যা হওয়ায় বর্তমানে তিনি কর্মহীন বলেই জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য চেয়েছিলেন ধর্মেন্দ্র:

অতিরিক্ত উচ্চতার কারণে নানা শারীরিক সমস্যা হওয়ায় চিকিৎসকরা তাঁকে কোমর প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তাঁর কাছে টাকা না থাকায়, তিনি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছেও সাহায্য চেয়েছিলেন। পরে ২০১৯ সালে তাঁর কোমরে অস্ত্রোপচার হয়।

আরও পড়ুন: P Chidambaram: ‘আমি বাদানুবাদে জড়াই না’, অভিষেকের ‘ইস্তফা’র দাবিকে গুরুত্ব দিতে নারাজ চিদাম্বরম 

আরও পড়ুন: Mamata On Netaji Birthday: দেশনায়কের জন্মদিনে মোদীকে পুরানো দাবি মনে করালেন মমতা 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA