‘গণতন্ত্রকে উপহাসে পরিণত করেছে বিজেপি’, ভোটার অপহরণের অভিযোগ অখিলেশের

Akhilesh Yadav Accused BJP of Kidnapping Voters: দলীয় বিবৃতিতে সপা প্রধান বলেন, "নিজেদের হারকে জয়ে পরিণত করতে বিজেপি ভোটারদের অপহরণ করেছে, পুলিশের সাহায্য নিয়ে শক্তি প্রদর্শন করেছে এবং ভোট দিতে বাধা দিয়েছে।"

'গণতন্ত্রকে উপহাসে পরিণত করেছে বিজেপি', ভোটার অপহরণের অভিযোগ অখিলেশের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 12:46 PM

লখনউ: ভোটের ফল প্রকাশ পেতেই শাসকদল তথা বিজয়ী দলের বিরুদ্ধে ভোটারদের অপহরণের অভিযোগ আনলেন অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তাঁর অভিযোগ, বিজেপি কর্মীরা ভোটারদের অপহরণ করেছে এবং তাদের ভোট দিতে বাধা দিয়েছে।

শনিবারই উত্তর প্রদেশের জেলা পঞ্চায়েত নির্বাচন (zila panchayat Election)-র ফল প্রকাশ পায়। ৭৫টি আসনের মধ্যে ৬৭টি আসনেই জয়লাভ করে বিজেপি (BJP)। সমাজবাদী পার্টি(Samajwadi Party)-র দখলে যায় মাত্র ৬টি আসন। বাকি দুটি আসনে জয়লাভ করে অন্যান্য দল। বিধানসভা নির্বাচনের আগে পঞ্চায়েত নির্বাচনে এ হেন খারাপ ফলের জন্য বিজেপিকেই দায়ী করেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব।

দলীয় বিবৃতিতে সপা প্রধান বলেন, “নিজেদের হারকে জয়ে পরিণত করতে বিজেপি ভোটারদের অপহরণ করেছে, পুলিশের সাহায্য নিয়ে শক্তি প্রদর্শন করেছে এবং ভোটারদের ভোট দিতে বাধা দিয়েছে। গণতান্ত্রিক ব্যবস্থার সমস্ত নিয়মকে উপহাসে পরিণত করেছে, যা আগে কখনও দেখা যায়নি।”

অখিলেশের দাবি, প্রতিটি জেলা পঞ্চায়েত সদস্য নির্বাচনের ফল সমাজবাদী পার্টির সপক্ষে থাকলেও জেলা পঞ্চায়েত প্রধান বিজেপির দখলে, যা অত্যন্ত সন্দেহজনক। একইসঙ্গে নির্বাচন কমিশনে রাজ্যে হিংসা নিয়ে স্মারকলিপি জমা দিলেও কোনও পদক্ষেপ করা হয়নি। বরং শাসকদলের একনায়কতন্ত্র স্পষ্টভাবে দেখা যাচ্ছিল।

নির্বাচনের আগে কেবল ভোটার নয়, একাধিক সমাজবাদী পার্টির কর্মীদেরও অপহরণ করা হয়েছে বলে দাবি অখিলেশ যাদবের। তিনি জানান, সমাজবাদী দলের সদস্য অরুণ রাওয়াতকে লখনউ থেকে অপহরণ করা হয়েছিল। সপা প্রার্থী বিজয় লক্ষ্মীকেও জেলাশাসকের অফিসে বসিয়ে রাখা হয়েছিল এবং তাঁর স্বামী তথা বিধায়ক অম্বরীশ পুস্করকেও তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

আসন্ন বিধানসভা নির্বাচনেই এই রিগিংয়ের ফল হাতেনাতে পাবে বিজেপি, সাধারণ মানুষই এই জবাব দেবে বলে দাবি অখিলেশ যাদবের। একমাত্র সমাজবাদী সরকার গঠন হলেই রাজ্যে ফের গণতন্ত্র ফিরে আসবে বলে জানান সমাজবাদী পার্টির প্রধান।

আরও পড়ুন: ‘নয়া নিয়মে চরম ক্ষতির মুখে পড়বে ছোট ব্যবসায়ীরা’, কেন্দ্রের দ্বারস্থ ই-কমার্স সংস্থাগুলি

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?