Andhra Pradesh Fire: আচমকা প্রচণ্ড শব্দ, ল্যাবরেটরির ভিতর থেকে একে একে ৬ দেহ উদ্ধার

Andhra Pradesh Fire: অন্ধ্র প্রদেশের পশ্চিম গোদাবরী জেলায় পোরাস ল্যাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে।

Andhra Pradesh Fire: আচমকা প্রচণ্ড শব্দ, ল্যাবরেটরির ভিতর থেকে একে একে ৬ দেহ উদ্ধার
অন্ধ্র প্রদেশে ভয়াবহ অগ্নিকাণ্ড
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 9:43 AM

অন্ধ্র প্রদেশ : রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল ৬ জনের। অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও অনেকে। একটি রাসায়নিকের গবেষণাগারে আগুন লাগার ঘটনা ঘটে। বুধবার মধ্যরাতে ওই গবেষণাগারের একটি রিঅ্যাক্টর বিস্ফোরণের জেরে আগুনের সূত্রপাত। তারপর রাসায়নিক থাকায় হু হু করে ছড়িয়ে পড়ে আগুন। অন্ধ্র প্রদেশের পশ্চিম গোদাবরী জেলার ঘটনা। রাতে যখন আগুন লাগে তখন অনেকেই ওই ল্যাবরেটরিতে কাজ করছিলেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ওই ল্যাবরেটরির ৪ নম্বর প্লান্টে লাগে আগুন। আগুন নেভাতে বেশি সময় লাগেনি, কিন্তু ততক্ষণে অনেকেরই মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই সময় ল্যাবরেটরিতে কাজ করছিলেন অন্তত ১৮ জন। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, আচমকা জোরে শব্দ হয়ে বিস্ফোরণ হয়।  সঙ্গে সঙ্গে আগুনে পুড়ে মৃত্যু হয় বেশ কয়েকজনের। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও দমকলবাহিনী। সঙ্গে সঙ্গে শুরু হয় আগুন নেভানোর কাজ। ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ৬ জনের দেহ উদ্ধার করে দমকল। আরও ১১ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃতরা প্রত্যেকেই বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে।

যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা হলেন উদুরুপাঠি কৃষ্ণাইয়া, বি কিরণ কুমার, কারু রবি দাস, মনোজ কুমার, সুভাষ রবি দাস ও হাবদাস রবি দাস। তাঁদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে অন্ধপ্রদেশের তরফে।

অন্ধ প্রদেশের জগন মোহন রেড্ডি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। মৃতদের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। এ ছাড়া তাঁদের অবস্থা আশঙ্কাজনক তাঁদের ৫ লক্ষ টাকা করে দিয়ে সাহায্য করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের তরফে সংশ্লিষ্ট আধিকারিকদের বলা হয়েছে পরিস্থিতির ওপর নজর রাখতে। এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিম গোদাবরী জেলার পুলিশ সুপার ও কালেকটর তদন্তের নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন : CBI On Jhalda Councillor Death: ঝালদা কাউন্সিলর খুনে ধৃত সত্যবান নিয়ে বিস্ফোরক কংগ্রেস নেতা, তথ্য যাচাই করছে সিবিআই