লাদাখে ‘আগুনে মেজাজের’ জওয়ানদের সঙ্গে সাক্ষাত সেনা প্রধানের

ক্রিসমাসের আগে জওয়ানদেরকে মিষ্টি এবং কেকও বিতরণ করেছেন সেনা প্রধান।

লাদাখে ‘আগুনে মেজাজের’ জওয়ানদের সঙ্গে সাক্ষাত সেনা প্রধানের
ছবি - টুইটার
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 7:54 PM

নয়া দিল্লি: লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর লাল ফৌজের মুখোমুখি ভারতীয় সেনা। টানা সাত মাস, শত্রুর চোখে চোখ রেখে ঠাঁয় দাঁড়িয়ে জওয়ানরা। আত্মবিশ্বাসী, সংযমী এবং আগুনে মেজাজের সেই জওয়ানদের সঙ্গেই এদিন সাক্ষাৎ করলেন সেনা প্রধান এমএম নরবনে (MM Naravane)। কেমন আছেন ভারতের বীর সন্তানরা? একেবারে গ্রাউন্ড জিরো-তে গিয়ে খোঁজ নিলেন ভারতীয় সেনার সর্বোচ্চ পদাধিকারী।

সেনা সূত্রের খবর, বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ লাদাখের রেচিন লা-য় পৌঁছন এমএম নরবনে। সেখান জওয়ানদের সঙ্গে সরাসরি কথা বলার পর প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় যান তিনি। এক ঝলকে দেখে নেন, ভারতীয় সেনার প্রস্তুতি।

আরও পড়ুন: অন্নদাতাদের সমর্থনে কেরলের মুখ্যমন্ত্রী, বললেন ‘কেন্দ্র কর্পোরেটদের স্বার্থরক্ষায় ব্যস্ত

সম্প্রতি সীমান্তে ভারত-চিন (India China Standoff) উত্তাপের মধ্যে দুই দেশই নিয়ন্ত্রণ রেখা বরাবর নিজের শক্তি বৃদ্ধি করেছে। চিন যেমন বিপুল সংখ্যায় লাল ফৌজকে এলএসি-তে (LAC) মোতায়েন করেছে, ঠিক তেমনই ভারতও ৫০ হাজার জওয়ানদের সেখানে হাজির করেছে। শত্রুর কাছে বিনা যুদ্ধে সুচাগ্র মেদিনীও যে দেবে না ভারত, তা পরিষ্কার করে দিয়েছে আগুনে মেজাজের জওয়ানরা।

আরও পড়ুন: ‘ভারতের সময় কবে আসবে?’, করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ রাহুলের

ভারতীয় সেনা এদিন এম এম নরবনের সীমান্ত সফরের ছবি টুইট করে লেখে, “সেনা প্রধান জেনারেল এমএম নরবনে রেচিন লা সহ নিয়ন্ত্রণ রেখায় কর্তব্যরত আগুনে মেজাজের জওয়ানদের সঙ্গে সরাসরি কথা বলেন। প্রস্তুতি কেমন জানতে চাইলে, তাঁকে সেই বিষয়ে অবগত করিয়ে দেন সীমান্তে দায়িত্বপ্রাপ্ত কমান্ডাররা।”

সূত্রের খবর, সীমান্তে ভারতীয় সেনার ‘উৎসাহ এবং উদ্যোগ’ দেখে খুশি এমএম নরবনে। আগামীদিনেও যেন এই একই রকম ‘উদ্যোগ’ যেন বজায় থাকে, সে বিষয়ে আরও বেশি করে উৎসাহ জুগিয়েছেন সেনা প্রধান। শুধু তাই নয়, ক্রিসমাসের আগে জওয়ানদেরকে মিষ্টি এবং কেকও বিতরণ করেছেন তিনি।