‘ভারতের সময় কবে আসবে?’, করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ রাহুলের

করোনা ভাইরাসের নতুন স্ট্রেন দেখা দেওয়ায় কর্নাটক (Karnataka) ও মহারাষ্ট্র (Maharashtra) পুনরায় রাত্রিকালীন কারফিউ (Night Curfew) জারি করেছে। ইউরোপ ও মধ্য প্রাচ্য থেকে আসা যাত্রীদের জন্য মহারাষ্ট্র জারি করেছে নয়া কোয়ারান্টিন নিয়মও।

'ভারতের সময় কবে আসবে?', করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ রাহুলের
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 3:56 PM

নয়া দিল্লি: কৃষক আন্দোলনের পর এবার করোনা ভ্যাকসিন (COVID-19 Vaccine) নিয়েও রাহুলের তোপের শিকার হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আমেরিকা, ব্রিটেন, চিন ও রাশিয়ায় করোনা টিকা দেওয়া শুরু হলেও ভারতে এখনও কোনও ভ্যাকসিন ছাড়পত্র পায়নি। এরইমধ্যে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন দেখা দেওয়ায় ভ্যাকসিন নিয়ে তাগাদা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

বুধবার রাহুল গান্ধী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিকে কটাক্ষ টুইট করেন। সেই টুইট বার্তায় লেখেন, “গোটা বিশ্বে ইতিমধ্যেই ২৩ লাখ মানুষ করোনার টিকা নিয়েছেন। চিন, রাশিয়া, আমেরিকা, ব্রিটেন ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে। ভারতের নম্বর কখন আসবে, মোদীজী?”

আরও পড়ুন: সিংঘু সীমানায় কৃষকদের পাশে পাঁচ তৃণমূল সাংসদ, ফোনে কথা বললেন মমতা

এর আগে গত সপ্তাহেও ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি পার করায় রাহুল গান্ধী টুইট করে প্রধানমন্ত্রীর অপরিকল্পিত লকডাউনের (Lockdown) সমালোচনা করেছিলেন। তিনি লিখেছিলেন, “এক কোটি করোনা আক্রান্ত এবং প্রায় দেড় লাখ মৃত্যু! অপরিকল্পিত লকডাউনের সাহায্যে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ২১দিনে করোনার বিরুদ্ধে লড়াই জয় হয়নি, তবে লক্ষাধিক মানুষের জীবন নিশ্চিতভাবে ধ্বংস হয়ে গিয়েছে।”

চলতি মাসের শুরুতেই প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, কয়েক সপ্তাহের মধ্যেই ভ্যাকসিন তৈরি হয়ে যাবে এবং সরকার সেই ভ্যাকসিন বন্টনের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত। কেন্দ্রের তরফেও প্রতিশ্রুতি দেওয়া হয়, নতুন বছরের শুরুতেই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া পুরোদমে শুরু হয়ে যাবে। ভারতে তিনটি ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা ইতিমধ্যেই ছাড়পত্রের জন্য আবেদন করলেও উপযুক্ত তথ্য না থাকায় সেই আবেদন খারিজ করে দিয়েছিল স্বাস্থ্যমন্ত্রক।

ভ্যাকসিনের অপেক্ষার মাঝেই করোনা ভাইরাসের নতুন স্ট্রেন দেখা দেওয়ায় কর্নাটক (Karnataka) ও মহারাষ্ট্র (Maharashtra) পুনরায় রাত্রিকালীন কারফিউ (Night Curfew) জারি করেছে। ইউরোপ ও মধ্য প্রাচ্য থেকে আসা যাত্রীদের জন্য মহারাষ্ট্র জারি করেছে নয়া কোয়ারান্টিন নিয়মও।

আরও পড়ুন: করোনা আবহে শর্তসাপেক্ষে জালিকাট্টুর অনুমতি তামিলনাড়ুতে