অন্নদাতাদের সমর্থনে কেরলের মুখ্যমন্ত্রী, বললেন ‘কেন্দ্র কর্পোরেটদের স্বার্থরক্ষায় ব্যস্ত’

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে তিনি বলেন, "কেন্দ্রের বিজেপি সরকার কৃষকদের স্বার্থ তুলে ধরছে না। তারা কেবল কর্পোরেটদের স্বার্থকেই গুরুত্ব দিচ্ছে। কৃষকদের সমস্ত দাবি মেনে নেওয়ার জন্য কেন্দ্রের প্রস্তুত থাকা উচিত।"

অন্নদাতাদের সমর্থনে কেরলের মুখ্যমন্ত্রী, বললেন 'কেন্দ্র কর্পোরেটদের স্বার্থরক্ষায় ব্যস্ত'
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 5:50 PM

তিরুবনন্তপুরম: অন্নদাতাদের পাশে দাঁড়ালেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। কৃষক আন্দোলনে (Farmers Protest) সমর্থন জানিয়ে তিনি বলেন, “দেশের অন্নদাতাদের দাবি জাতির স্বার্থ হিসাবে দেখা উচিত।”

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে তিনি বলেন, “কেন্দ্রের বিজেপি সরকার কৃষকদের স্বার্থ তুলে ধরছে না। তারা কেবল কর্পোরেটদের স্বার্থকেই গুরুত্ব দিচ্ছে। কৃষকদের সমস্ত দাবি মেনে নেওয়ার জন্য কেন্দ্রের প্রস্তুত থাকা উচিত।”

রাজ্যবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, “বিভিন্ন ক্ষেত্রেই আমাদের রাজ্য এখনও স্বনির্ভর হয়ে ওঠেনি। যদি কোনও শস্যের অভাব দেখা যায়, তবে তা কেরল সহ সমস্ত রাজ্যকেই প্রভাবিত করবে। আমরা দেশের একটি অংশ, তাই কৃষকদের সমস্যা আমাদেরও প্রভাবিত করে। এই কারণেই আমরা কৃষক আন্দোলনে সমর্থন জানাচ্ছি।”

আরও পড়ুন: ‘ভারতের সময় কবে আসবে?’, করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ রাহুলের

কেরলের মুখ্যমন্ত্রী কৃষক আন্দোলনের সমর্থন জানালেও সেখানের রাজ্যপাল আরিফ মহম্মদ খান (Arif Mohammed Khan) একদিন আগেই, অর্থাৎ মঙ্গলবার বিশেষ অধিবেশনের (special assembly session) সম্মতি খারিজ করে দেন। আজ বিধানসভায় বিতর্কিত কৃষি আইন (Farm Laws) নিয়ে আলোচনা ও প্রস্তাব পাশ করার পরিকল্পনা ছিল। মুখ্যমন্ত্রীর নিজের বক্তব্যে রাজ্যপালের সিদ্ধান্ত নিয়ে মুখ না খুললেও রাজ্যের কৃষিমন্ত্রী এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক বলে অ্যাখ্যা দেন। বিরোধী দল কংগ্রেসের নেতা রমেশ চেন্নিথালাও সমালোচনা করেন।

যদিও রাজ্যপালের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে রাজ্য বিজেপি (BJP)। দলের তরফে জানানো হয়, সংসদে পাশ হওয়া আইনের বিরুদ্ধে প্রস্তাব পাশ করার চেষ্টা অসাংবিধানিক।

আরও পড়ুন: করোনা ‘সুনামি’ ঠেকাতে কর্নাটকে ২ জানুয়ারি পর্যন্ত ‘নাইট কার্ফিউ’