Shiv sena MLA: সবে ভোট দিতে উঠেছিলেন, চারিদিক থেকে উড়ে এল ‘ইডি ইডি’ কটাক্ষ!

Shiv sena MLA Taunts saying ED: কেন্দ্রীয় সরকার দেশের তদন্তকারী সংস্থাগুলিকে পরিচালন করছে, এই অভিযোগ আগেও করেছিল শিবসেনা।

Shiv sena MLA: সবে ভোট দিতে উঠেছিলেন, চারিদিক থেকে উড়ে এল 'ইডি ইডি' কটাক্ষ!
ভোট দিতে উঠে সতীর্থদের কটাক্ষের শিকার শিবসেনা নেত্রী।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 03, 2022 | 3:02 PM

মুম্বই: চলছিল বিধানসভার স্পিকার নির্বাচন। হঠাৎ উঠল ইডি ইডি রব। ভোট দিতে আসা বিধায়করাও কিছুটা আশ্চর্যই হয়ে যান। নির্বাচনের মাঝেই এই ধরনের ঘটনা সত্য়িই অনভিপ্রেত। আজ, রবিবার মহারাষ্ট্রের বিধানসভার স্পিকার নির্বাচন ছিল। সেখানে বিজেপি প্রার্থী রাহুল নাভারকরের বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন শিবসেনার প্রার্থী রঞ্জন সালভি। শিবসেনার বিধায়ক যামিনী যশবন্ত যাদব ভোট দিতে এলেই উদ্ধব ঠাকরের শিবিরের সদস্যরা ‘ইডি ইডি’ করে শোরগোল শুরু করেন।

বর্তমানে শিবসেনা শিবির দুই ভাগে বিভক্ত। একপক্ষ যেমন উদ্ধব ঠাকরেকে সমর্থন করছেন, অপর পক্ষ সমর্থন করছে নতুন মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডেকে। বিক্ষুব্ধ শিবিরের বিধায়ক যামিনী যাদব ভোট দিতে উঠলেই তাঁকে কটাক্ষ করতে শুরু করেন ঠাকরে শিবিরের বিধায়করা। ওই বিধায়কের স্বামী তথা শিবসেনা নেতা যশবন্ত যাদবকে সম্প্রতিই তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

গত এপ্রিল মাসেই বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশনের স্ট্যান্ডিং কমিটির প্রাক্তন চেয়ারম্যানকে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টে তলব করা হয়েছিল। আয়কর বিভাগের তরফেও কর ফাঁকি দেওয়ার অভিযোগে ৪১টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়, যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। সেই প্রসঙ্গ টেনেই এদিন উদ্ধব শিবিরের বিধায়করা কটাক্ষ করেন। কেন্দ্রীয় সরকার দেশের তদন্তকারী সংস্থাগুলিকে পরিচালন করছে, এই অভিযোগ আগেও করেছিল শিবসেনা। তবে একই দলের বিধায়ক হয়ে, তাদের কটাক্ষ করার ঘটনা হয়তো এই প্রথম হল।

সম্প্রতি ইডির তরফে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকেও তলব করেছিল ইডি। টানা ১০ ঘণ্টা ধরে তাঁকে জেরা করা হয়। ইডির এই তলবকে কটাক্ষ করে সঞ্জয় রাউত বলেছিলেন, “যদি দু’দিনের জন্য ইডিকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা আমাদের দেওয়া হয়, তবে দেবেন্দ্র ফড়ণবীসও আমাদেরই ভোট দেবেন।”

প্রসঙ্গত, এদিনের স্পিকার নির্বাচনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী রাহুল নারভেকর। তিনি পেয়েছেন ১৬৪ ভোট। উল্টোদিকে, মহা বিকাশ আগাড়ি জোটের প্রার্থী তথা শিবসেনা বিধায়ক রাজন সালভির পক্ষে পড়েছে মাত্র ১০৭টি ভোট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla