Asaduddin Owaisi : ‘সেদিন কি ঘুমোচ্ছিলেন!’ রাম নবমীর হিংসা নিয়ে গুজরাট পুলিশকে তোপ ওয়েইসির

Asaduddin Owaisi : রাম নবমীকে কেন্দ্র করে এই হিংসায় গুজরাটের পুলিশের উপর তোপ দাগলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাউদ্দিন ওয়েইসি। তিনি বলেছেন যে, গুজরাট পুলিশ কি সেই সময় ঘুমাচ্ছিল?

Asaduddin Owaisi : 'সেদিন কি ঘুমোচ্ছিলেন!' রাম নবমীর হিংসা নিয়ে গুজরাট পুলিশকে তোপ ওয়েইসির
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 8:09 PM

গান্ধীনগর : রাম নবমীর মিছিল ঘিরে বিক্ষিপ্ত অশান্তি দেখা গিয়েছে দেশ জুড়ে। রবিবার গুজরাটের আনন্দ জেলার খাম্বাতে রাম নবমীর মিছিল ঘিরে অশান্তি বাঁধে। সেই সংঘর্ষে এক জন মারাও গিয়েছেন বলে জানা গিয়েছে। এরপর হিম্মতনগরেও বিক্ষোভ-অশান্তি দেখা গিয়েছিল। রাম নবমীকে কেন্দ্র করে এই হিংসায় গুজরাটের পুলিশের উপর তোপ দাগলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাউদ্দিন ওয়েইসি। তিনি বলেছেন যে, গুজরাট পুলিশ কি সেই সময় ঘুমাচ্ছিল?

সংবাদ সংস্থা এএনআই-কে ওয়েইসি বলেছেন, “আপনার (রাজ্য সরকারের) উচিত ছিল এটি প্রকাশ করা, আরও পুলিশ মোতায়েন করা এবং এই হিংসা বন্ধ করা। আপনার জটিল আচরণ লুকানোর জন্য সন্ধেয় অন্য গল্প নিয়ে আসেন।” তাঁর আরও সংযোজন, “আপনার ব্যর্থতা স্বীকার করুন। আপনি নিজেই জড়িত। ভজন বাজানো উচিত কিন্তু কী ধরনের স্লোগান উঠল? ৫০-১০০ টি তরবারি দাগানো হয়েছিল। পুলিশের উপস্থিতিতে এটি করা হয়। সরকারের তরফে হিংসা চাওয়া হয়েছিল।”

রবিবার গুজরাটে এই ধরনের হিংসার ঘটনা প্রকাশ্যে আসতেই ওয়েইসি টুইট করে সরব হয়েছিলেন। তিনি সোমবার টুইটে অভিযোগ করেছিলেন যে, হিন্দু ধর্মাবলম্বী জনগণ পুলিশের সাহায্য় নিয়েই খাম্বাত ও হিম্মতনগরের হিংসায় অংশগ্রহণ করছে। তিনি আরও অভিযোগ করেছেন যে, রামনবমীর মিছিল থেকে মুসলিমদের বিরুদ্ধে ঘৃণ্য মন্তব্যও করা হয়েছিল। উল্লেখ্য, পুলিশ বুধবার জানিয়েছে যে, খাম্বাত হিংসা পূর্ব পরিকল্পিত একটি ষড়যন্ত্র। সোশ্যাল মিডিয়া দেখে প্রভাবিত হয়ে এই হিংসায় প্ররোচনা দিয়েছে অংশগ্রহণকারীরা। পুলিশ বিবৃতিতে জানিয়েছে, “রাম নবমী এবং তার শোভাযাত্রা বন্ধ করার জন্য এবং এলাকার মুসলিম সম্প্রদায়ের উপর কর্তৃত্ব বাড়ানোর জন্য এই শোভাযাত্রায় হামলা করা হয়েছে।” এই দুই জায়গার হিংসার ঘটনায় ৩৯ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন : Bhagwant Mann : ‘রিমোট কন্ট্রোল’ সরকার নয়, প্রশিক্ষণের জন্য কেজরীবাল সাক্ষাত! বিরোধীদের জবাব মানের