‘কঠিন প্রশ্ন অবশ্যই করুন, তবে…’ অধিবেশন শুরুর আগে বিরোধীদের বার্তা মোদীর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jul 19, 2021 | 11:48 AM

Narendra Modi: অতিমারি নিয়েও আলোচনা চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের অন্দরে এবং বাইরেও আলোচনা চান তিনি।

'কঠিন প্রশ্ন অবশ্যই করুন, তবে...' অধিবেশন শুরুর আগে বিরোধীদের বার্তা মোদীর
ফাইল ছবি

নয়া দিল্লি: আজ থেকে শুরু সংসদের বাদল অধিবেশন। আর একাধিক ইস্যুতে ঝড় তুলতে প্রস্তুত বিরোধীরা। বিরোধীদের কঠিন প্রশ্নের আঁচ পেয়েই সম্ভবত প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বললেন, ‘সরকারকে জবাব দেওয়ার সুযোগ দিতে হবে।’ আজ সোমবার বাদল অধিবেশনের শুরুতে ছাতা হাতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সব সাংসদের বলছি, আপনারা অবশ্যই সবথেকে কঠিন আর তীক্ষ্ণ প্রশ্ন করুন। কিন্তু সরকারকে সুশৃঙ্খল পরিবেশে উত্তর দেওয়ার সুযোগ করে দিন।’ এ ভাবেই মানুষের বিশ্বস ধরে রাখা সম্ভব হবে ও গণতন্ত্র সুরক্ষিত হবে বলে উল্লেখ করেন তিন।

দেশের অতিমারি পরিস্থিতি নিয়েও কথা বলবেন বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।তিনি অনুরোধ করেছেন আগামিকাল, মঙ্গলবার বিকেল ৪টেয় যাতে সব সাংসদ সংসদে উপস্থিত থাকেন। তিনি নিজে অতিমারির চিত্রটা তুলে ধরতে চান বলে জানিয়েছেন। শুধু লোকসভার অন্দরেই নয়, সংসদের বাইরেও এই বিষয়ে তিনি আলোচনা করতে চান সাংসদদের সঙ্গে।

সংসদে অধিবেশন শুরুর আগের দিন, সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেখানে তাঁর কমসময়ের হাজিরা নিয়ে সমালোচনা হয় বিরোধী মহলে। তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের দাবি মাত্র ৯ মিনিট প্রধানমন্ত্রী ছিলেন সেই বৈঠকে। তার মধ্যে ৩ মিনিট অন্যদের কথা শুনেছেন, ৪ মিনিট নিজে বক্তৃতা দিয়েছেন। ২ মিনিট ছবি তোলার সুযোগ দিয়েছেন বলেও উল্লেখ করেন ডেরেক।

বাদল অধিবেশনে একদিকে সরকারের যেমন ৩০টি বিল আনার প্রস্তাব রয়েছে, তেমনই আবার বিরোধীরা পেট্রপণ্যের দাম,. করোনা মোকাবিলায় সরকারের ভূমিকা নিয়ে সরব হবেন বলেই জানা গিয়েছে। আগামী ১৩ অগস্ট অবধি চলা এই অধিবেশনে সরকার দুটি অর্থ সংক্রান্ত বিল ছাড়াও ২৮টি বাণিজ্যিক বিল পেশ করতে পারে। আরও পড়ুন: পড়শি রাজ্যেও এবার ‘খেলা হবে’! নতুন দায়িত্ব নিয়ে প্রথম ভিনরাজ্যে অভিষেকের ‘অভিষেক’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla