Pathaan Controversy: ‘কে শাহরুখ খান?’ ‘পাঠান’ বিতর্কের মাঝে অভিনেতাকে চিনতেই অস্বীকার মুখ্য়মন্ত্রীর!

Himanta Biswa Sarma: মুখ্য়মন্ত্রী বলেন, "খান (শাহরুখ খান) আমায় এই সমস্যা নিয়ে ফোন করেননি। যদিও বলিউডের অনেক তারকারাই আমায় ফোন করেন।"

Pathaan Controversy: 'কে শাহরুখ খান?' 'পাঠান' বিতর্কের মাঝে অভিনেতাকে চিনতেই অস্বীকার মুখ্য়মন্ত্রীর!
শাহরুখ খানকে চিনতে অস্বীকার অসমের মুখ্যমন্ত্রীর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 11:10 AM

গুয়াহাটি: বলিউডের বাদশা তিনি। ৯০-র দশকে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন, ২০ বছর পরও সেই জায়গা অটুট রয়েছে। এদিকে তাঁকে নাকি চেনেনই না এক রাজ্যের মুখ্যমন্ত্রী। কথা হচ্ছে বলিউডের তারকা শাহরুখ খানের (Shah Rukh Khan)। আগামী সপ্তাহেই মুক্তি পেতে চলেছে তাঁর নতুন সিনেমা ‘পাঠান’ (Pathaan)। মুক্তির আগেই এই সিনেমা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সিনেমার একটি গান ‘বেশরম রং'(Besharam Rang)-এ অভিনেত্রী দীপিকা পাডুকোনের পোশাক নিয়ে আপত্তি তুলেছেন অনেকে। শনিবার এই প্রসঙ্গেই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা(Himanta Biswa Sarma)-কে প্রশ্ন করা হলে তিনি জানান, শাহরুখ খান কে, তা তিনি জানেনই না। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অসমের মুখ্যমন্ত্রী বলেন, “কে শাহরুখ খান? আমি ওনার সম্পর্কে বা ওনার সিনেমা ‘পাঠান’ সম্পর্কে কিছুই জানি না।”

শুক্রবারই অসমের নারেঙ্গি শহরে একটি সিনেমা হলে, যেখানে পাঠান সিনেমা মুক্তি পাওয়ার কথা, সেখানে হামলা চালায় বজরং দলের সমর্থকরা। ভাঙচুর করা হয় সিনেমা হল, ছিড়ে আগুন লাগিয়ে দেওয়া হয় পোস্টারে। এই ঘটনার প্রেক্ষিতেই শনিবার সাংবাদিকরা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে প্রশ্ন করেন এবং পাঠান বিতর্ক নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “কে শাহরুখ খান? আমি ওনার সম্পর্কে বা পাঠান সিনেমা সম্পর্কে কিছু জানি না।”

মুখ্য়মন্ত্রী আরও বলেন, “খান (শাহরুখ খান) আমায় এই সমস্যা নিয়ে ফোন করেননি। যদিও বলিউডের অনেক তারকারাই আমায় ফোন করেন। যদি উনি আমায় ফোন করেন, তবে অবশ্যই আমি এই বিষয়ে দৃষ্টিপাত করব এবং খতিয়ে দেখব। যদি কোনও আইন-শৃঙ্খলা ভাঙা হয়, তবে যথাযথ ব্যবস্থা করা হবে এবং মামলা দায়ের করা হবে।”

সাংবাদিকরা যখন জানান, শাহরুখ খান বলিউডের সুপারস্টার, তখন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানান, রাজ্যের মানুষের হিন্দি নয়, অহমিয়া সিনেমা নিয়ে চিন্তা ভাবনা করা উচিত। নতুন নতুন অহমিয়া যে সিনেমাগুলি মুক্তি পাচ্ছে, তা সাধারণ মানুষের দেখা উচিত।

উল্লেখ্য, শাহরুখ খান-দীপিকা পাডুকোনের সিনেমা ‘পাঠান’ নিয়ে তুমুল বিতর্কের ঝড় উঠেছে। ‘বেশরম রং’ গানে দীপিকা পাডুকোনের গেরুয়া রঙের বিকিনি পরা নিয়ে আপত্তি তোলা হয়। বিজেপির বিভিন্ন নেতারাও এই সিনেমা ব্যানের দাবি জানান।