৩০ মিনিটের জন্য বন্ধ অক্সিজেন, হাসপাতালেই দমবন্ধ হয়ে মৃত্যু ৪ করোনা রোগীর

বারওয়ানির অতিরিক্ত জেলাশাসক লোকেশ কুমার অক্সিজেন ঘাটতির বিষয়টি স্বীকার করে নিলেও চার জন রোগী মৃত্যুর কথা অস্বীকার করেন। তিনি বলেন, "অক্সিজেনের অভাবে কোনও রোগীর মৃত্যু হয়নি। কেবললমাত্র একজন করোনা রোগীর হৃদরোগে মৃত্যু হয়েছে।"

৩০ মিনিটের জন্য বন্ধ অক্সিজেন, হাসপাতালেই দমবন্ধ হয়ে মৃত্যু ৪ করোনা রোগীর
অক্সিজেনের অভাবে কাতরাচ্ছেন রোগীরা। ছবি: ভডিয়ো থেকে সংগৃহীত।
Follow Us:
| Updated on: May 03, 2021 | 3:12 PM

ভোপাল: করোনা রোগীতে ভর্তি হাসপাতাল। অধিকাংশেরই প্রয়োজন অক্সিজেনের। এই পরিস্থিতিতে ৩০ মিনিটের জন্য বন্ধ হয়ে গেল অক্সিজেন পরিষেবা। মধ্য প্রদেশের বারওয়ানি জেলার একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হল চার করোনা রোগীর।

শনিবার রাতে ঘটনাটি ঘটলেও গোট বিষয়টি সামনে আসে রবিবার। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যায়, অক্সিজেনের অভাবে কাতরাচ্ছেন রোগীরা। পরিবারের লোকজনেরা অক্সিজেনের নল ঠিক করার চেষ্টা করলেও বিফল হচ্ছেন। মৃতদের পরিবারের দাবি, কমপক্ষে ৩০ মিনিটের জন্য অক্সিজেন পরিষেবা বন্ধ ছিল। সেই কারণেই রোগীদের মৃত্যু হয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এই দাবিকে অস্বীকার করা হয়েছে।

সন্তান হারা এক মহিলা বলেন, “আমার বাচ্চার অক্সিজেন লেভেল সকাল থেকে ৯৪ ছিল। আচমকাই অক্সিজেন আসা বন্ধ হয়ে যায়। ও শ্বাসকষ্টে হাঁসফাঁস করছিল, কিন্তু কোনও চিকিৎসক বা নার্স সাহায্য করতে আসেনি।” আরেক ব্যক্তিও জানান, তাঁর খুড়তুতো ভাইও অক্সিজেনের অভাবেই মারা গিয়েছেন। কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে কিন্তু জেলাশাসক সে কথা স্বীকার করছেন না। তিনি বলছেন একজন মারা গিয়েছেন। উনি সম্পূর্ণ মিথ্যে কথা বলছেন।

বারওয়ানির অতিরিক্ত জেলাশাসক লোকেশ কুমার অক্সিজেন ঘাটতির বিষয়টি স্বীকার করে নিলেও চার জন রোগী মৃত্যুর কথা অস্বীকার করেন। তিনি জানান, শনিবার হাসপাতালের ট্রমা সেন্টার থেকে অভিযোগ এসেছিল যে অক্সিজেন আসার মূল পাইপে কিছু সমস্যা দেখা দিয়েছে এবং খুব ধীরে অক্সিজেন আসছে। সঙ্গে সঙ্গে কর্মী পাঠিয়ে পাইপ ঠিক করা হয়। অক্সিজেনের অভাবে কোনও রোগীর মৃত্যু হয়নি। কেবললমাত্র একজন করোনা রোগীর হৃদরোগে মৃত্যু হয়েছে।

এর আগে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর কথা অস্বীকার করেছিলেন রাজ্য স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিভাস কৈলাস। তিনি দাবি করেছিলেন, অক্সিজেনের অভাবে রাজ্য কোনও রোগীর মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় মধ্য প্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন ১২ব হাজার ৩৭৯ জন। একদিনেই মৃত্যু হয়েছে ১০২ জনের।

আরও পড়ুন: দেশে আসতে পারে সবচেয়ে কার্যকরী ভ্যাকসিন, কেন্দ্রের সঙ্গে আলোচনায় ফাইজ়ার