Mamata Banerjee: মমতার পাঠানো মিষ্টি দই চেখে দেখলেন অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত, জানালেন বিজয়ার শুভেচ্ছা

Australian high commissioner: বিজয়া দশমীতে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতকে মিষ্টি পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee: মমতার পাঠানো মিষ্টি দই চেখে দেখলেন অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত, জানালেন বিজয়ার শুভেচ্ছা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 12:33 PM

নয়া দিল্লি : বিজয়ায় মিষ্টিমুখ করানো বাঙালির পুরনো রীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিজয়ার শুভেচ্ছা জানিয়ে প্রত্যেক বছরই অনেককেই মিষ্টি পাঠান। সেই মিষ্টি পেয়েই এবার মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ভারতে নিযুক্ত অস্ট্রেলিয়ার (Australia) রাষ্ট্রদূত ব্যারি ওফারেল (Barry O’Farell)। মুখ্যমন্ত্রীকে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে টুইটও করেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা তাঁকে সন্দেশ ও মিষ্টি দই পাঠিয়েছেন। টেবিলে সে সব মিষ্টি সাজিয়ে ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত।

মঙ্গলবারই মিষ্টি দই ও সন্দেশের বাক্স নিয়ে একগুচ্ছ ছবি টুইট করেন ব্যারি ওফারেল। ছবিতে দেখা যাচ্ছে টেবিলে সাজানো সন্দেশের বাক্স ও মিষ্টি দই এর ভাঁড়। এক চামচ দই মুখে তুলতেও দেখা যাচ্ছে তাঁকে। তাঁর পরনে রয়েছে ভারতীয় পোশাক।

ব্যারি ওফারেল টুইটে লিখেছেন, ‘শুভ বিজয়া মাননীয় মুখ্যমন্ত্রী।’ মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘ঐতিহ্যবাহী মিষ্টি দই ও সন্দেশ পাঠানোর জন্য ধন্যবাদ। আমি নিশ্চয়ই আসব আপনার রাজ্যে।’

গত জুলাই মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আম উপহার পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদার বিখ্যাত ল্যাংরা, লক্ষ্ণণভোগ, হিমসাগর আম পাঠানো হয় মোদীকে। এর সঙ্গেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছেও আম পাঠান মুখ্যমন্ত্রী। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাড়িতে আম পাঠানো হয়।

আরও পড়ুন : Uttarakhand: মরসুমের আগেই ভারী তুষারপাতের জেরে বরফে ঢাকা পড়ল হিমাচল ও উত্তরাখণ্ড!