Uttarakhand: মরসুমের আগেই ভারী তুষারপাতের জেরে বরফে ঢাকা পড়ল হিমাচল ও উত্তরাখণ্ড!

আইএমডি তার দৈনিক আবহাওয়ার বুলেটিনে বলেছে,উত্তরাখণ্ড এবং পশ্চিম উত্তর প্রদেশের বিচ্ছিন্ন স্থানে অতি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।"

Uttarakhand: মরসুমের আগেই ভারী তুষারপাতের জেরে বরফে ঢাকা পড়ল হিমাচল ও উত্তরাখণ্ড!
সাদা বরফে ঢাকা পড়ল হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 9:58 AM

প্রকৃতির নানা খেলায় এখন মানুষ প্রায় দিশেহারা। শীত এখনও দূর অস্ত। বর্ষা যেতে না যেতেই ভারী তুষারপাতের জেরে সাদা বরফে ঢেকে গেল হিমাচল প্রদেশে ও উত্তরাখণ্ডের কয়েকটি জায়গা। দুই রাজ্যেই প্রবল বর্ষণে প্রায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বৃষ্টির জলে পাহাড়ি নদীগুলি ভয়ংকর রূপ নিয়েছে। একদিকে প্রবল বৃষ্টি ও অন্যদিকে বৃষ্টির কারণে এই দুই রাজ্যের কয়েকটি এলাকায় ভারী তুষারপাত দেখা গিয়েছে। হিমাচলের স্পিতি-লাহুল জেলার সুন্দর ধানখারা গ্রামে ও উত্তরাখণ্ডের বদ্রীনাথে প্রবল তুষারপাতের জেরে পুরু বরফের স্তর জমে গিয়েছে।

মরসুমের আগেই প্রথম তুষারপাতে যারপরনাই খুশি পর্যটকরা। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে উত্তরাখণ্ডে লাল সতর্কতা জারি করা হয়েছে। আইএমডি তার দৈনিক আবহাওয়ার বুলেটিনে বলেছে,উত্তরাখণ্ড এবং পশ্চিম উত্তর প্রদেশের বিচ্ছিন্ন স্থানে অতি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।”

শুধু তাই নয়, উত্তরাখণ্ডের গোপেশ্বর জেলার পিপালকোটি, ঘাট এবং পোখারি-সহ বেশ কয়েকটি অঞ্চলে পারদ নেমে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। পার্বত্য রাজ্যগুলির পাশাপাশি, জাতীয় রাজধানী দিল্লিতেও ভারী বৃষ্টিপাত হয়েছিল। আবহাওয়া বিভাগ দিল্লি এনসিআর অঞ্চলে হালকা থেকে মাঝারি তীব্রতার বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল।

রবিবার একটি বিবৃতিতে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টার মধ্যে জম্মু ও কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড় এবং দিল্লি, উত্তর প্রদেশ, উত্তর -পূর্ব রাজস্থান, উত্তর মধ্যপ্রদেশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রপাত-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Bhawani Mandi: স্টেশনের একপ্রান্তে মধ্যপ্রদেশে, অন্যপ্রান্তে রাজস্থান! এমন অদ্ভূত রেলস্টেশন নিয়ে রয়েছে মজাদার সিনেমাও