Mamata In Mumbai: ‘কম কথা, বেশি কাজে বিশ্বাস করি’, বাণিজ্যনগরীতে গিয়ে বার্তা মমতার

Mamata In Mumbai: ‘কম কথা, বেশি কাজে বিশ্বাস করি’, বাণিজ্যনগরীতে গিয়ে বার্তা মমতার
ছবি: তৃণমূলের ফেসবুক পেজ

Mamata Banerjee: আজ, নির্ধারিত সূচি মেনেই বিশিষ্ট জনদের সঙ্গে দেখা করলেন মমতা। বৈঠকে জাভেদ আখতার, সুধীর কুলকর্নি, স্বরা ভাস্করের মতো একাধিক বিশিষ্টজন উপস্থিত ছিলেন বলেই জানা গিয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Dec 01, 2021 | 6:12 PM


মুম্বই: একাধিক কর্মসূচি নিয়ে গতাকাল রাতেই তিন দিনের মুম্বই সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, নির্ধারিত সূচি মেনেই বিশিষ্টজনদের সঙ্গে দেখা করলেন মমতা। বৈঠকে জাভেদ আখতার, সুধীর কুলকর্নি, স্বরা ভাস্করের মতো একাধিক বিশিষ্টজন উপস্থিত ছিলেন বলেই জানা গিয়েছে। বিশিষ্ট সুরকার জাভের আখতারের পৌরহিত্যেই এই বৈঠকে মমতা মুখোমুখি হন বিশিষ্টজনেরা। জানা গিয়েছে এদিনের বৈঠকে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতামত জানতে চাইবেন বিরোধীর। সাংবাদিকদের মুখোমুখি হয়ে ব্যস্ততার মাঝে সময়ে বের করে তাদের সঙ্গে দেখা করার জন্য মমতাকে ধন্যবাদ দিয়েছেন জাভেদ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন বিজেপিকে কটাক্ষ করেন মমতা। তিনি বলেন “সমাজে নাগরিক সমাজের অনেক বড় ভূমিকা থাকে। আমরা কর্মক্ষমতায় বিশ্বাসী পেশীশক্তিতে নয়। ঐক্যের মধ্যে বৈচিত্রই আমাদের দেশের প্রধান বৈশিষ্ট্য। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমরা নৃশংস ও অগণতান্ত্রিক ব্যবহার সহ্য করতে হচ্ছে। আমি নাম বলতে বাধ্য হচ্ছি এর জন্য বিজেপি দায়ী। যদি আপনার সত্যি তাদের বিরুদ্ধে লড়তে চান তবে সবাইকে একত্রিত হতে হবে। কখনও ভাববেন না আমরা ওদের হারাতে পারব না। নিশ্চয়ই পারব। আপনারা সমাজের স্তম্ভ আপনারা আমাদের পরামর্শ দিন।”

দেশের বিরোধী মুখ হিসেবে যে তাঁরা মমতাকেই দেখছে, সেকথা বারবার তৃণমূল নেতাদের কথাতেই স্পষ্ঠ হয়েছিল। এদিন মমতার বক্তব্যেও সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে বলেই মনে করা হচ্ছে। নিজের ‘ঘরের মেয়ে’ ভাবমূর্তি সকলের সামনে তুলে ধরতে দেখা যায় মমতাকে। তিনি বলেন, “আমার ১০৫ টি বই এখনও প্রকাশিত হয়েছে সবগুলি থেকে আমি রয়্যালিটি বাবদ টাকা পাই। জাভেদ যেমন গান লেখেন আমি তেমন সুর দিই। সেখান থেকেও আমি টাকা পাই আমি একা মানুষ আমার আর কত লাগবে? এখন তো আর কেউ খাওয়া দাওয়াও করে না সবাই ডায়েট করে।”

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বারবার নিজেদের এজেন্সিগুলিকে, ভয় দেখানোতে ব্যবহারের অভিযোগ তুলে থাকেন। এদিন মমতা  গলায় শোনা যায় সেই প্রসঙ্গও। মমতা বলেন, “আমরা লড়াই করে এই অবধি এসেছি। ভয় দেখানোর জন্য আমি পরিবারের সকলকেই সিবিআই ইডি নোটিশ দিয়েছে, ডেকে পাঠিয়েছে। কিন্তু এতে আমি ভয় পাই না। যতদিন বাঁচব, ততদিন লড়ব।”

মমতার মুম্বই সফরকে কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে আগে যাঁরা ডাকতেন, এখন তাঁরা কেউই তাঁর সঙ্গে দেখা করেন না। ২০১৯ লোকসভায় যাঁরা কলকাতায় হাত ধরে ছবি তুলেছিলেন তাঁরা এখন কোথায়? উদ্ধব ঠাকরে দেখা করেননি, নিজের ছেলেকে পাঠিয়েছেন। শরদ পাওয়ারও দেখা করবেন কিনা আমার জানা নেই। বাংলার থেকে টাকা লুঠ করে সারা দেশে তৃণমূলকে বাড়ানোর চেষ্টা করছে তৃণমূল।

আরও পড়ুন Modi in Parliament: বিরোধী বিক্ষোভের মধ্যেই, রণকৌশল ঠিক করতে গুরুত্বপূর্ণ মন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী


Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA