BJP’s Strategy for UP Polls: তৃণমূলস্তরে জনসংযোগে বিশেষ জোর, কোমর বেঁধে প্রচারে নামছেন শাহ-নাড্ডা-সিং জুটি

BJP Trio's Planning for for UP Polls: আগামী ২৫ নভেম্বর সীতাপুর ও জৌনপুরে যে বুথ সভাপতিদের কনফারেন্স রয়েছে, তাতে যোগ দিতে পারেন রাজনাথ সিং। আগামী ২২ ও ২৩ নভেম্বর উত্তর প্রদেশে থাকবেন জেপি নাড্ডা।

BJP's Strategy for UP Polls: তৃণমূলস্তরে জনসংযোগে বিশেষ জোর, কোমর বেঁধে প্রচারে নামছেন শাহ-নাড্ডা-সিং জুটি
যোগীরাজ্যে প্রচার সামলাবেন তিন শীর্ষ নেতা. ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 6:54 AM

নয়া দিল্লি: ভোটমুখী উত্তর প্রদেশে(Uttar Pradesh)  নির্বাচনী প্রচারে কোনও প্রকার খামতি রাখতে চাইছে না শাসক দল বিজেপি(BJP)। তৃণমূল স্তরে পৌঁছে দলীয় কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে এ বার ময়দানে নামছেন অমিত শাহ(Amit Shah), জেপি নাড্ডা (JP Nadda) ও রাজনাথ সিং(Rajnath Singh)-ও। সূত্রের খবর, মোট ছয়টি অঞ্চলকে বিশেষ নজরে রাখা হয়েছে।

দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির তিন শীর্ষ নেতৃত্বকে দিয়েই গোটা উত্তর প্রদেশ চষে ফেলতে চাইছে বিজেপি। কেবল বড় শহরে জনসভা নয়, প্রত্যন্ত অঞ্চলগুলির মানুষদের কাছেও পৌঁছে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাদের। উত্তর প্রদেশের পশ্চিম ভাগ ও বৃন্দাবন এলাকায় যেমন প্রচার চালাবেন অমিত শাহ, তেমনই উত্তর প্রদেশের উত্তরাঞ্চলে প্রচারের দায়িত্ব পেয়েছেন রাজনাথ সিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র নির্বাচনী কেন্দ্র বারাণসীতেও প্রচার সামলাবেন তিনি। অন্য়দিকে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কানপুর ও গোরক্ষপুর থেকে যাবতীয় প্রচার চালাবেন, যা মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথের গড় হিসাবেই পরিচিত।

বৃহস্পতিবারই নির্বাচনী কৌশল নিয়ে রাজ্য ও কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের বৈঠকের পরই প্রচারের এই বিভাজন স্থির করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী দিনক্ষণ ও সেই অনুযায়ী প্রচার নিয়েও আলোচনা হয়েছে। সূত্রের খবর, শীর্ষ নেতারা এ বার সরাসরি বুথ স্তরের নেতাদের সঙ্গে যোগাযোগ করবেন এবং কীভাবে আরও ভোটারদের কেন্দ্রে নিয়ে আসা যায়, তার পরামর্শ দেবেন।
আগামী ২৫ নভেম্বর সীতাপুর ও জৌনপুরে যে বুথ সভাপতিদের কনফারেন্স রয়েছে, তাতে যোগ দিতে পারেন রাজনাথ সিং। আগামী ২২ ও ২৩ নভেম্বর উত্তর প্রদেশে থাকবেন জেপি নাড্ডা। তিনি গোরক্ষপুর ও কানপুরের বুথ সভাপতিদের বৈঠকে যোগ দেবেন পরপর দু’দিন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বুথ সভাপতিদের বৈঠকের দিনও স্থির হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে কমপক্ষে ২০০ আসনের লক্ষ্যমাত্রা থাকলেও ভরাডুবি হয়েছিল বঙ্গ বিজেপির। অসমে জয়ী হলেও বাকি রাজ্যের মতো বিশাল ছাপ ফেলতে পারেনি বিজেপি, তাই এ বার উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022) নিয়ে কোনও প্রকার ঝুঁকি নিতে নারাজ কেন্দ্রের শাসক দল। কারণ, উত্তর প্রদেশই বিজেপির দিল্লির মসনদ দখলে রাখার অন্যতম রাস্তা।
ভোটের মুখেই হঠাৎ অখিলেশ যাদব(Akhilesh Yadav)-র জনপ্রিয়তা ফের একবার বাড়ায় চিন্তায় পড়েছে বিজেপি। সমাজবাদী পার্টির প্রচারেও বিশেষ নজর রাখছে শাসক দল। সূত্রের খবর, রাজ্যর ভোটারদের সঙ্গে আরও ভালভাবে পরিচিত হতে চার প্রান্ত থেকে বিশাল “বিজয় সংকল্প রথযাত্রা” শুরু করার পরিকল্পনা করা হয়েছে। ডিসেম্বর মাস থেকে উত্তর প্রদেশের পশ্চিম অংশ, পূর্বাঞ্চল, আওয়াধ, বুন্দেলখণ্ড সহ গোটা রাজ্যজুড়েই প্রচার চালানোর পরিকল্পনা রয়েছে।