BJP Protest Against Opposition Parties: নিত্যদিনের হট্টগোলে ব্যাহত সংসদের কার্যাবলী, এবার বিরোধীদের বিরুদ্ধে বিক্ষোভে নামল বিজেপি

BJP Protest Against Opposition Parties: বিরোধীদের বিক্ষোভের জেরে সংসদের কার্যাবলী ব্যহত হচ্ছে, গুরুত্বপূর্ণ বিল পাশ থেকে শুরু করে একাধিক ইস্যুতে আলোচনা করাও সম্ভব হচ্ছে না। এই ঘটনার প্রতিবাদেই এ দিন সকালে সংসদের বাইরে বিজেপির ১২ জন সাংসদ হাতে পোস্টার নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

BJP Protest Against Opposition Parties: নিত্যদিনের হট্টগোলে ব্যাহত সংসদের কার্যাবলী, এবার বিরোধীদের বিরুদ্ধে বিক্ষোভে নামল বিজেপি
বিরোধীদের বিক্ষোভের বিরোধিতায় নামল বিজেপি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 12:38 PM

নয়া দিল্লি: সংসদের কার্যাবলীতে বাধা দিচ্ছে বিরোধীরা(Opposition Parties), এই মর্মেই এবার সংসদের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করলেন বিজেপি সাংসদরা (BJP MPs)। ইতিমধ্য়েই অধিবেশনের শুরুতে বিরোধীদের বিক্ষোভের জেরে দুপুর ১২টা অবধি রাজ্যসভা(Rajya Sabha) ও লোকসভা (Lok Sabha)-এ দুপুর ২টো অবধি অধিবেশন স্থগিত হয়ে গিয়েছে। লোকসভাতেও ক্রমাগত হই-হট্টগোল করছেন বিরোধীরা।

বাদল অধিবেশনে বিশৃঙ্খলা সৃষ্টি করায় কংগ্রেস, তৃণমূল সহ মোট ১২ জন সাংসদকে শীতকালীন অধিবেশনের শুরুতেই বরখাস্ত করা হয়। রাজ্যসভার চেয়ারম্য়ান বেঙ্কাইয়া নাইডু জানিয়েছিলেন, সাংসদরা ব্যক্তিগতভাবে নিঃশর্ত ক্ষমা চাইলে তাদের সাসপেনশন তুলে নেওয়া হতে পারে। কিন্তু সাংসদরা ক্ষমা চাওয়ার বদলে গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে বসেছে। এদিকে, বাকি সাংসদরাও সংসদের ভিতরে প্রতিনিয়তই বিক্ষোভ দেখাচ্ছেন।

বিরোধীদের বিক্ষোভের জেরে সংসদের কার্যাবলী ব্যহত হচ্ছে, গুরুত্বপূর্ণ বিল পাশ থেকে শুরু করে একাধিক ইস্যুতে আলোচনা করাও সম্ভব হচ্ছে না। এই ঘটনার প্রতিবাদেই এ দিন সকালে সংসদের বাইরে বিজেপির ১২ জন সাংসদ হাতে পোস্টার নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। “বিরোধীদের গুণ্ডাগিরি চলবে না” বলেও তাঁদের স্লোগান দিতে দেখা যায়।

অন্যদিকে, এদিনও লোকসভা ও রাজ্য়সভায় হই-হট্টগোল করেন বিরোধী দলগুলি। অধিবেশনের শুরুতেই  লখিমপুর কাণ্ড নিয়ে আলোচনার দাবিতে দুই কক্ষের ওয়েলে নেমে বিরোধীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিরোধীদের বিক্ষোভের জেরে রাজ্যসভা দুপুর ১২টা অবধি ও লোকসভা দুপুর ২টো অবধি স্থগিত করে দেওয়া হয়েছে। লোকসভায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী মুলতুবি প্রস্তাব পেশ করে বলেন, “সিটের রিপোর্টের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। উত্তর প্রদেশ পুলিশের সিটের রিপোর্টে স্পষ্ট উল্লেখ করা হয়েছে লখিমপুরে কৃষকমৃত্য়ুর যে ঘটনাটি ঘটেছে, তা দুর্ঘটনা নয়, বরং পূর্ব পরিকল্পিত ছিল। সরকারের উচিত দ্রুত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রকে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া উচিত এবং মৃতদের পরিবার যাতে সুবিচার পায়, তা নিশ্চিত করা।”