Blast at Rail Station: স্টেশনেই ভয়াবহ বিস্ফোরণ, জখম ৬ সিআরপিএফ জওয়ান

Attack on CRPF: সকাল সাড়ে ৬ টায় ঘটে বিস্ফোরণের ঘটনা। জানা গিয়েছে, আহত জওয়ানদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

Blast at Rail Station: স্টেশনেই ভয়াবহ বিস্ফোরণ, জখম ৬ সিআরপিএফ জওয়ান
আহত জওয়ানদের নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 11:15 AM

রায়পুর : সাত সকালে ভয়াবহ বিস্ফোরণে আহত হলেন ৬ সিআরপিএফ (CRPF) জওয়ান। স্টেশন থেকে যখন তাঁরা ট্রেনে চেপে রওনা হচ্ছিলেন, সেই সময়েই এই বিস্ফোরণ হয়। শনিবার সকালে বিস্ফোরণের ঘটনাটি ঘটে ছত্তীসগঢ়ের রায়পুর স্টেশনে (Raipur Station)।

সিআরপিএফ স্পেশাল ট্রেনে ওঠার আগেই বিস্ফোরণে আহত হন জওয়ানরা। বিস্ফোরণে আহত হন ৬ সিআরপিএফ জওয়ান। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। সকাল সাড়ে ৬ টা নাগাদ ঘটনাটি ঘটে। রায়পুর পুলিশ জানিয়েছে, প্লাটফর্মের ওপর পড়ে বিস্ফোরক ভর্তি বাক্স ফেটেই এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, জওয়ানদের হাতে ছিল ডিটোনেটর ভর্তি বাক্স। সেটা হাত থেকে পড়ে ফেটে যায়। তার জেরেই এই দুর্ঘটনা। মোট ২৯টি ডিটোনেটর ফেচে গিয়েছে।

আরও পড়ুন: Rape at AIIMS: এইমস ক্যাম্পাসের মধ্যেই ঘরে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ চিকিৎসককে, বেপাত্তা অভিযুক্ত ডাক্তার

আহত জওয়ানরা হলেন, চবন বিকাশ লক্ষণ, রমেশ লাল, রবীন্দ্র কর, সুশীল, দিনেশ কুমার পেকরা। বিস্ফোরণের জেরে বেশ কিছুক্ষণ আটকে ছিল ট্রেনটি। অবশেষে ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় স্টেশন চত্বরে। প্রশ্ন উঠেছে বিস্ফোরণ নিয়ে যাওয়ার পদ্ধতি নিয়ে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: Singhu murder: কৃষক আন্দোলন বেআইনি! সিংঘু সীমানায় হত্যাকাণ্ডের পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ আইনজীবী

বারবার মাওবাদী হানার ঘটনা ঘটে এই রায়পুরে। মাও দমন অভিযানেই মোতায়েন করা হয় সিআরপিএফকে। গত এপ্রিল মাসে ছত্তীসগঢ়ের সুকমা-বিজাপুরে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইতে ২২ জন জওয়ানের মৃত্যু হয়। মাওবাদীদের খোঁজে যৌথ অভিযান চালায় সিআরপিএফের কোবরা বাহিনী, ডিআরজি এবং এসটিএফ৷ তখনই তাঁদের ওপর হামলা চালায় মাওবাদীরা৷ পাল্টা জবাব দেয় বাহিনীও৷ গুলির লড়াইয়ে প্রাণ হারান ২২ জন জওয়ান৷