Satish Kaushik Passes Away: চলন্ত গাড়িতেই হঠাৎ হৃদরোগ, প্রয়াত জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক

Satish Kaushik Demise: প্রয়াত বলিউডের বিখ্যাত কৌতুক অভিনেতা সতীশ কৌশিক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

Satish Kaushik Passes Away: চলন্ত গাড়িতেই হঠাৎ হৃদরোগ, প্রয়াত জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক
প্রয়াত সতীশ কৌশিক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 10:30 AM

মুম্বই: তাঁর অভিনয়ের মাধ্যমে বাচ্চা থেকে বয়স্ক, সকলের মুখে ফুটিয়েছিলেন হাসি। সেই হাসির রোল থামিয়েই চলে গেলেন জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক (Satish Kaushik)। বৃহস্পতিবার ভোরে তাঁর মৃত্যু সংবাদ মেলে। অভিনেতা অনুপম খের (Anupam Kher) টুইট করে তাঁর মৃত্যুর কথা জানান। তিনি হৃদরোগে (Heart Attack) আক্রান্ত হয়েছিলেন বলে জানা গিয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। বলিউডে বিভিন্ন সিনেমায় অভিনয়ের পাশাপাশি নানা সিনেমা পরিচালনাও করেছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবর পেতেই শোকের ছায়া নামে বলিউডে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরেই প্রবীণ অভিনেতার মৃত্যু হয়। তিনি গুরুগ্রামে কারোর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। গাড়িতেই হঠাৎ অসুস্থ বোধ করেন। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই, গাড়িতে তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে গুরুগ্রামের একটি নামী হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আজ ময়নাতদন্তের পর তাঁর মরদেহ মুম্বইয়ে আনা হবে বলে জানা গিয়েছে।

বলিউড অভিনেতা অনুপম খের টুইট করে সতীশ কৌশিকের মৃত্যুর খবর জানান। টুইটে তিনি লেখেন, “জানি মৃত্যুই এই পৃথিবীর চিরন্তন সত্য! কিন্তু আমি আমার স্বপ্নেও কখনও ভাবিনি যে আমার প্রিয় বন্ধুর সম্পর্কে এই কথা লিখতে হবে। আমাদের ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ ছেদ পড়ল! তোমায় ছাড়া জীবন আগের মতো থাকবে না সতীশ!”

১৯৬৫ সালের ১৩ এপ্রিল হরিয়ানায় জন্ম গ্রহণ করেন সতীশ কৌশিক। বলিউডে আত্মপ্রকাশের আগে তিনি থিয়েটারে অভিনয় করতেন। একাধিক বিখ্যাত সিনেমায় তিনি অভিনয় করেছেন। তাঁর অভিনীত বিখ্যাত সিনেমাগুলি হল মিস্টার ইন্ডিয়া (১৯৮৭), দিওয়ানা মাস্তানা (১৯৯৭), রাম লাখন (১৯৯০), সাজন চলে সসুরাল (১৯৯৭), রূপ কি রানি, চোরো কা রাজা, তেরে নাম প্রভৃতি। তিনি একাধিক ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছেন কৌতুক চরিত্র অভিনয়ের জন্য। অভিনয়ের পাশাপাশি তিনি স্ক্রিনরাইটার, পরিচালক ও প্রযোজক হিসাবেও কাজ করেছেন। তাঁর পরিবারে স্ত্রী ও কন্যা সন্তান রয়েছে।