NEET Exam: নিট পরীক্ষায় ব্রা খোলার ‘নির্দেশে’ তোলপাড় দেশ, বিতর্কের মধ্যেই গ্রেফতার ৫ মহিলা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jul 19, 2022 | 11:12 PM

NEET Exam: এ ঘটনায় ৫ মহিলাকে গ্রেফতার করা হল বলে জানা যাচ্ছে। যাদের মধ্যে তিন জন মহিলা রয়েছেন যাঁরা ছাত্রীদের সরাসরি ব্রা খুলতে বলেছিলেন।

NEET Exam: নিট পরীক্ষায় ব্রা খোলার ‘নির্দেশে’ তোলপাড় দেশ, বিতর্কের মধ্যেই গ্রেফতার ৫ মহিলা

কেরল: অভিযোগ, নিট (NEET exam) পরীক্ষায় ব্রা খুলতে বলা হয়েছিল বহু পরীক্ষার্থীকে। যা নিয়েই উত্তাল দেশের শিক্ষা মহল। কেরলের (Kerala) কোল্লামের এ ঘটনায় এখনও পর্যন্ত তিনটি অভিযোগ জমা পড়েছে পুলিশের কাছে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে নিট কর্তৃপক্ষ। কিন্তু অভিযোগ, কোল্লামে মার থমা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে পরীক্ষা দিতে আসা ৯০ শতাংশ পড়ুয়াকেই এই নির্দেশ দেওয়া হয়েছিল। এদিকে নিট পরীক্ষার আয়োজন করে থাকে এনটিএ (NTA) বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি। অভিযোগ গিয়েছে তাদের কাছেও। তারপরেই তারা এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে। 

এদিকে এ ঘটনায় ৫ মহিলাকে গ্রেফতার করা হল বলে জানা যাচ্ছে। যাদের মধ্যে তিন জন মহিলা রয়েছেন যাঁরা ছাত্রীদের সরাসরি ব্রা খুলতে বলেছিলেন। সকলকেই নিজেদের হেফাজতে নিয়েছে কেরল পুলিশ। এদিকে এ ঘটনায় প্রথম এক যে ছাত্রীর বাবা পুলিশে অভিযোগ দায়ের করেন। পরীক্ষা হলে এ ধরনের ঘটনায় তাঁর মেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন বলেও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। যদিও তাঁর অভিযোগেকে ভিত্তিহীন বলে দাবি করেছেন কোল্লামের নিট পরীক্ষা কেন্দ্রের সুপারিনটেনডেন্ট। কিন্তু, এবার ৫ মহিলার গ্রেফতারিতে চাপ বেড়েছে তাঁর উপরেও। 

এই খবরটিও পড়ুন

এদিকে যে পড়ুয়ারা অভিযোগ করেছেন তাদের মধ্যে এক ছাত্রী বলেন, “সেন্টারে পৌঁছে ভেবেছিলাম স্ক্যান করার পর আমাকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে। কিন্তু, সেখানে উপস্থিত মহিলারা আমাদের দুটি লাইনে দাঁড় করিয়ে দেন। এর মধ্যে মেয়েদেরকে একটি লাইনে দাঁড় করানো হয়েছিল। সেখানেই ঘটে এই ঘটনা। বলা হয় ব্রা খুলে ফেলতে হবে। আমরা প্রশ্ন করাতে আমাদের বলা হয় আপনার ভবিষ্যত বেশি গুরুত্বপূর্ণ নাকি অন্তর্বাস? খুলে ফেলুন তাড়াতাড়ি, আমাদের সময় নষ্ট করবেন না”। এদিকে এ ঘটনায় গতকাল থেকেই তোলপাড় কেরলের রাজ্য-রাজনীতি। ইতিমধ্যে তীব্র ক্ষোভ প্রকাশ করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠিও দিয়েছেন কেরলের উচ্চশিক্ষা মন্ত্রী আর বিন্দু।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla