Pak Drone: ২ দিনে ৪ ড্রোন! পাকিস্তান থেকে পঞ্জাবে মাদক পাচার ব্যর্থ করল বিএসএফ

Punjab Border: শুক্রবার সন্ধ্যায় পঞ্জাবের অমৃতসর জেলার সীমান্ত লাগোয়া দুটি গ্রামে ড্রোন উড়তে দেখে বিএসএফ জওয়ানরা। তা দেখে গুলি করে নামানো হয় ড্রোন দুটিকে। একটি ড্রোন থেকে আড়াই কিলোগ্রামের বেশি হেরোইন উদ্ধার হয়েছিল।

Pak Drone: ২ দিনে ৪ ড্রোন! পাকিস্তান থেকে পঞ্জাবে মাদক পাচার ব্যর্থ করল বিএসএফ
উদ্ধার হওয়া পাক ড্রোন
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2023 | 4:07 PM

অমৃতসর: দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে মাদক এ দেশের পাচারের চেষ্টা চলে। কিন্তু সীমান্ত প্রহরার দায়িত্বে থাকা বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর তৎপরতায় প্রায়শই তা ভেস্তে যায়। বাংলার সীমান্তেের পাশাপাশি মাদক পাচারের জন্য পঞ্জাব সীমান্ত ব্যবহার করে পাচারকারীরা। পঞ্জাব সীমান্তকে ব্যবহার করে পাকিস্তান থেকে মাদক পাচারের চেষ্টা চলে ভারতে। উড়তা পঞ্জাব নামের এক বলিউড ছবিতে পঞ্জাব সীমান্ত ব্যবহার করে মাদক পাচারের বিষয়টি উঠে এসেছিল। গত ৪৮ ঘণ্টাতেও পঞ্জাব সীমান্ত দিয়ে মাদক পাচারের চেষ্টা ব্যর্থ করেছে বিএসএফ। শুক্রবার রাতের পর শনিবার রাতেও ২টি ড্রোনকে গুলি করে নামিয়েছে পুলিশ। সেই ড্রোন থেকে উদ্ধার হয়েছে নিষিদ্ধ মাদক। এ নিয়ে গত ৪৮ ঘণ্টায় চারটি ড্রোন গুলি করে নামানো হয়েছে বলে জানিয়েছে বিএসএফ।

শুক্রবার সন্ধ্যায় পঞ্জাবের অমৃতসর জেলার সীমান্ত লাগোয়া দুটি গ্রামে ড্রোন উড়তে দেখে বিএসএফ জওয়ানরা। তা দেখে গুলি করে নামানো হয় ড্রোন দুটিকে। একটি ড্রোন থেকে আড়াই কিলোগ্রামের বেশি হেরোইন উদ্ধার হয়েছিল।

শনিবার অমৃতসর সেক্টরে আরও ২টি ড্রোনকে গুলি করে নামিয়েছে পুলিশ। এই ড্রোন নামানো নিয়ে পঞ্জাব বিএসএফ-এর টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, “গত ২ দিনে চারটি ড্রোন গুলি করে নামালো বিএসএফ। শনিবার একটি ড্রোন পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ে। বিএসএফের সতর্ক জওয়ানরা গুলি করে ওই ড্রোন নামিয়েছে। ড্রোনের মধ্যে থেকে নিষিদ্ধ মাদক উদ্ধার হয়েছে।” এই ঘটনার ছবি ভিডিয়োও পোস্ট করা হয়েছে বিএসএফের টুইটার হ্যান্ডলে।

পাক সীমান্ত থেকে ড্রোনের মাধ্যম পঞ্জাবের সীমান্ত লাগোয়া গ্রাম দিয়ে মাদক পাচারের চেষ্টা চলে। শুক্রবার এ রকমই মাদক বোঝাই ড্রোন ধ্বংস করে বিএসএফ। শনিবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল।