দিদি বনাম বহেনজির লড়াই, বাংলায় একাই লড়ার সিদ্ধান্ত মায়াবতীর

লখনউ: আস্থা নেই জোটে, তাই আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) একাই লড়বেন মায়াবতী (Mayawati)। শুধুই বাংলাই নয়, পাশাপাশি তামিলনাড়ু (Tamil Nadu), কেরল (Kerala) ও পুদুচেরি (Puducherry)-তেও একাই লড়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। জোটের তিক্ত অভিজ্ঞতাকে মাথায় রেখেই চার রাজ্যে নির্বাচনে একাই লড়ার ঘোষণা করলেন বহুজন সমাজ পার্টি (Bahujan […]

দিদি বনাম বহেনজির লড়াই, বাংলায় একাই লড়ার সিদ্ধান্ত মায়াবতীর
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2021 | 5:50 PM

লখনউ: আস্থা নেই জোটে, তাই আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) একাই লড়বেন মায়াবতী (Mayawati)। শুধুই বাংলাই নয়, পাশাপাশি তামিলনাড়ু (Tamil Nadu), কেরল (Kerala) ও পুদুচেরি (Puducherry)-তেও একাই লড়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। জোটের তিক্ত অভিজ্ঞতাকে মাথায় রেখেই চার রাজ্যে নির্বাচনে একাই লড়ার ঘোষণা করলেন বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party)-র সুপ্রিমো মায়াবতী। আগামী বছর উত্তর প্রদেশেও বিধানসভা নির্বাচনে একাই লড়বেন তিনি, এ কথা সাফ জানালেন মায়াবতী।

বহুজন সমাজ পার্টির প্রতিষ্ঠাতা কাশীরামের ৮৭তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করে মায়াবতী বলেন, “আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আমরা দলের অন্দরে কাজ করছি। তবে সেই পরিকল্পনা সাফ করব না। উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল করেছে বিএসপি। আগামী বছর উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনেও আমরা ৪০৩টি আসনেই লড়ব এবং ভাল ফল করব।”

আরও পড়ুন: পেশার ভিত্তিতে টিকাকরণ বৈষম্যমূলক, সুপ্রিম কোর্টে হলফনামা কেন্দ্রের

পূর্বে একাধিক জোট নিয়ে তিক্ত অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, “অন্য দলের সঙ্গে জোট বাঁধা নিয়ে আমাদের অভিজ্ঞতা খুব একটা ভাল নয়। দেশের বাকি দলগুলির মতো নয়, আমাদের দলের নেতা কর্মী থেকে শুরু করে ভোটার-সকলেই অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ। জোটে আমাদের ভোটগুলি অন্য দলের ঝুলিতে গেলেও, তাদের ভোট আমরা পাই না। নির্বাচনে জোট নিয়ে আমাদের অভিজ্ঞতা অত্যন্ত খারাপ। তাই ভবিষ্যতেও আমরা কোনও দলের সঙ্গে জোট বাঁধব না।”

উত্তরপ্রদেশ নির্বাচনে একাধিকবার সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধে নির্বাচনে লড়েছেন মায়াবতী। মুখে বিজেপির বিরোধীতা করলেও গোপনে আঁতাত রয়েছে বলেও অভিযোগ উঠেছিল বহুজন সমাজ পার্টির সুপ্রিমোর বিরুদ্ধে। আসন্ন নির্বাচনেও জোট বেঁধেই নির্বাচনে লড়বেন মায়াবতী, এমনটাই অনুমানম করা হয়েছিল। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে আজ তিনি সাফ জানিয়ে দেন, আর কোনও জোট নয়, ভবিষ্যতেও একাই লড়বে তাঁর দল।

আরও পড়ুন: ‘কট্টর দেশভক্ত’ বানাবেন পড়ুয়াদের, স্কুলে বিশেষ ক্লাসের ঘোষণা মুখ্যমন্ত্রীর