Supreme Court On R G Kar: RG-Kar তদন্ত কতদূর? সুপ্রিম কোর্টে আজ রিপোর্ট জমা দেবে CBI-রাজ্য

Supreme Court On R G Kar: উল্লেখ্য়, গত ১৪ অগস্ট আরজি করে নিগৃহীতার বিচার চেয়ে পথে নেমেছিলেন মহিলাদের একাংশ। সেই রাতে একদল দুষ্কৃতী এসে কার্যত তাণ্ডব চালায় হাসপাতাল। পুলিশ আধিকারিকদের মারধরের পাশাপাশি রোগী-রোগীর পরিজনদের উপরেও হামলা চালানো হয়।

Supreme Court On R G Kar: RG-Kar তদন্ত কতদূর? সুপ্রিম কোর্টে আজ রিপোর্ট জমা দেবে CBI-রাজ্য
সুপ্রিম কোর্টImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2024 | 9:55 AM

শ্রাবন্তী সাহা

দিল্লি: বৃহস্পতিবার আরজি কর-কাণ্ডে সুপ্রিম কোর্টে স্বতঃপ্রণোদিত মামলার দ্বিতীয় শুনানি। শীর্ষ আদালত শুনানির প্রথম দিনই পুলিশ ও হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল। এখনো পর্যন্ত তদন্ত কোন পর্যায়ে তা নিয়ে স্ট্যাটাস রিপোর্ট জমা দেবে সিবিআই। এর পাশাপাশি ১৪ ই আগস্ট রাতে আরজি করে ভাঙচুরের ঘটনায় তদন্ত কোন পর্যায়ে তা নিয়ে আলাদা স্ট্যাটাস রিপোর্ট জমা দেবে পশ্চিমবঙ্গ সরকার এবং কলকাতা পুলিশ। আজ সকাল সাড়ে দশটায় শুনানি।

উল্লেখ্য়, গত ১৪ অগস্ট আরজি করে নিগৃহীতার বিচার চেয়ে পথে নেমেছিলেন মহিলাদের একাংশ। সেই রাতে একদল দুষ্কৃতী এসে কার্যত তাণ্ডব চালায় হাসপাতাল। পুলিশ আধিকারিকদের মারধরের পাশাপাশি রোগী-রোগীর পরিজনদের উপরেও হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় হাসপাতালের এমার্জেন্সি, ইএনটি বিভাগ। জ্বালিয়ে দেওয়া হয় প্রয়োজনীয় ওষুধ, রোগীদের নথিপত্র। সেই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে কলকাতা পুলিশ। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের  প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে আরজি কর মামলার শুনানি হয়। শুনানির প্রথম থেকেই সুপ্রিম কোর্টের কড়া প্রশ্নের মুখে পড়তে হয় রাজ্যকে।  প্রশ্ন ওঠে আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা নিয়েও। তবে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে শুরুতেই উষ্মাপ্রকাশ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ভাঙচুরের ঘটনায় প্রধান বিচারপতি বলেন, “প্রথমে ঠিক ভাবে এফআইআর করা হয়নি। পুলিশ কী করছিল? একটা হাসপাতালের মধ্যে এত বড় ঘটনা ঘটে গেল। পুলিশ তখন কী করছিল?”

এই খবরটিও পড়ুন

এই ঘটনায় যারা হাসপাতালে হামলা চালিয়েছে ,ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে রাজ্য সরকারকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিল আদালত। আজ তারই স্ট্যাটাস জমা দেবে রাজ্য সরকার ও পুলিশ। পাশাপাশি মহিলা চিকিৎসককে যৌন নিগ্রহ ও খুনের ঘটনায় নির্যাতিতার অটোপসি রিপোর্ট জমা দিতে পারে সিবিআই আজ।