রাজস্থান পুরভোটে বড় জয় কংগ্রেসের, নির্দলের থেকেও পিছিয়ে বিজেপি

বিজেপির তুলনায় বেশি আসন গিয়েছে নির্দল প্রার্থীদের খাতায়। ৫৯৫ আসনেই জয় হয়েছে নির্দল প্রার্থীদের। রবিবার প্রকাশিত হয়েছে পুরভোটের ফলাফল।

রাজস্থান পুরভোটে বড় জয় কংগ্রেসের, নির্দলের থেকেও পিছিয়ে বিজেপি
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Dec 14, 2020 | 3:47 PM

জয়পুর: খারাপ সময়ের মধ্যেই রাজস্থানের পুর নির্বাচনের (Rajasthan) ফলাফল কিছুটা স্বস্তি দিল কংগ্রেসকে (Congress)। রাজস্থানের ৫০টি পুরসভার ১,৭৭৫টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়। যার মধ্যে ৬২০টি আসনে কংগ্রেস জয়লাভ করেছে। বিজেপি (BJP) জিতেছে ৫৪৮টি ওয়ার্ডে। তবে বিজেপির তুলনায় বেশি আসন গিয়েছে নির্দল প্রার্থীদের খাতায়। ৫৯৫ আসনেই জয় হয়েছে নির্দল প্রার্থীদের। রবিবার প্রকাশিত হয়েছে পুরভোটের ফলাফল।

রাজ্য নির্বাচন কমিশনের মুখপাত্র আরও জানিয়েছেন, বহুজন সমাজবাদী পার্টির ৭, সিপিআই ও সিপিআইএমের দুজন করে, এবং রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির এক প্রার্থী রাজ্যে উন্নয়ন পর্ষদের ভোটে জয়লাভ করেন। রাজস্থানের ১২টি জেলা জু়ড়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

এই ভোটাভুটির জন্য গোটা রাজ্যে জু়ড়ে ২,৬২২টি বুথ গড়ে তোলা হয়। অংশ নিয়েছিলেন ১৪.৩২ লক্ষ ভোটার। সব মিলিয়ে ৭,২৪৯ জন প্রার্থী অংশ নেন এই নির্বাচনে।

আরও পড়ুন: কর্মীদের সুরক্ষা ও ব্যবসার স্বার্থে বজরং দলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি ফেসবুক, জানাল ওয়াল স্ট্রিট জার্নাল

আগামী ২০ ডিসেম্বর পুরসভাগুলির চেয়ানম্যান পদে নির্বাচনও অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে। সেই ভোটের বিজ্ঞপ্তি জারি হয়েছে এদিনই। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদের জন্য নির্বাচন আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রাজস্থানে।

আরও পড়ুন: আজ দিনভর অনশনে কৃষকরা, সঙ্গী অরবিন্দ কেজরীবালও