Rahul Gandhi Disqualification: ‘বরখাস্ত সাংসদ’ ‘কাঁটাকেই’ পরিচয় বানালেন রাহুল, কংগ্রেস বলছে ‘ভয় পেও না’

Congress: তবে সাংসদ পদ খোয়ানো নিয়ে তিনি একবিন্দুও চিন্তিত বা প্রভাবিত নন, শনিবারের সাংবাদিক বৈঠকে এমনটাই বলেছিলেন রাহুল গান্ধী। সাংসদ পদ না থাকলেও তিনি দেশের জনগণের জন্য কাজ করে যাবেন এবং মোদী-আদানির সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলবেন বলেই জানান। 

Rahul Gandhi Disqualification: ‘বরখাস্ত সাংসদ’ 'কাঁটাকেই' পরিচয় বানালেন রাহুল, কংগ্রেস বলছে ‘ভয় পেও না’
রাহুলের বদলে যাওয়া বায়ো ও কংগ্রেসের ডিপি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 12:39 PM

নয়া দিল্লি:  মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্য, আর তার জেরেই মানহানির মামলায় দুই বছরের জন্য কারাদণ্ডের সাজা পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। মাশুল হিসাবে দুই বছরের কারাদণ্ডের পাশাপাশি খুইয়েছেন লোকসভার সাংসদ পদও (Member of Parliament)। বর্তমানে আর ওয়ানাডের সাংসদ নন রাহুল গান্ধী। সাংসদ পদ খোয়ানোর পরই এবার নিজের টুইটারের স্টেটাস বদলে ফেললেন রাহুল গান্ধী। রবিবার সকালেই রাহুল গান্ধীর টুইটার হ্য়ান্ডেলে দেখা যায়, স্টেটাসে সাংসদের জায়গায় লেখা ” বরখাস্ত হওয়া সাংসদ”। শুধু রাহুল গান্ধীই নন, সাংসদ পদ খারিজের পর কংগ্রেসের (Congress)  টুইটার (Twitter) হ্যান্ডেলেরও ছবি বদলে যায়। রাহুল গান্ধীর মুখের ছবি ও তাতে হিন্দিতে লেখা “ডরো মত”।

‘সমস্ত চোরেদের পদবি মোদী  হয় কেন?’, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে কর্নাটকের কোনারে এই মন্তব্য়ই করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতেই সুরাটের আদালতে মামলা করেছিলেন বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদী। চলতি সপ্তাহের বৃহস্পতিবারই সুরাট আদালতের তরফে রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়। দুই বছরের কারাদণ্ড ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। আপাতত ৩০ দিনের জন্য রাহুল জামিন পেলেও, জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী সাংসদ পদ খোয়ান রাহুল।

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হওয়ার পরই প্রতিবাদে বিক্ষোভ মিছিল শুরু করার কথা জানিয়েছিল কংগ্রেস। আজ, রবিবার সকাল থেকেই দিল্লির গান্ধীঘাটে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেসের কর্মী সমর্থকরা। উপস্থিত রয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী থেকে শুরু করে মল্লিকার্জুন খাড়্গে, পি চিদাম্বরম, জয়রাম রমেশ, কেসিবেণুগোপালের মতো শীর্ষ নেতৃত্বরা উপস্থিত রয়েছেন।

তবে সাংসদ পদ খোয়ানো নিয়ে তিনি একবিন্দুও চিন্তিত বা প্রভাবিত নন, শনিবারের সাংবাদিক বৈঠকে এমনটাই বলেছিলেন রাহুল গান্ধী। সাংসদ পদ না থাকলেও তিনি দেশের জনগণের জন্য কাজ করে যাবেন এবং মোদী-আদানির সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলবেন বলেই জানান।  এদিন সকালে সেই সূত্র ধরেই রাহুল গান্ধী টুইটারে নিজের বায়ো বদলে দেন। আগে যেখানে লেখা থাকত, “ওয়ানাডের সাংসদ”, সেখানেই বর্তমানে লেখা “বরখাস্ত সাংসদ”।

রাহুলের সাংসদ পদ খোয়ানোর পর কংগ্রেসের টুইটার হ্যান্ডেলেরও ছবি বদলে ফেলা হয়। টুইটারের ডিপিতে রাহুল গান্ধীর ছবি ও তার পাশে লেখা ‘ডরো মত’, অর্থাৎ ভয় পেও না।