সংসদে NEET ইস্যু তুলতেই রাহুলের মাইক অফ? দাবি কংগ্রেস সাংসদের

Rahul Gandhi: কংগ্রেস সাংসদ দীপিন্দর হুডার অভিযোগ, রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়েছিল। এই ঘটনাকে কেন্দ্র করেই সংসদে হই-হট্টগোল, অশান্তি শুরু হয়।   

সংসদে NEET ইস্যু তুলতেই রাহুলের মাইক অফ? দাবি কংগ্রেস সাংসদের
লোকসভায় রাহুল গান্ধীImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Jun 28, 2024 | 3:29 PM

নয়া দিল্লি: সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করে সরকার। এমনটাই অভিযোগ বিরোধী সাংসদদের। এবার নিট ইস্যুতেও বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল। কংগ্রেস সাংসদ দীপিন্দর হুডার অভিযোগ, আজ সংসদে বক্তব্য রাখার সময় রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপরই সংসদে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধী সাংসদরা।

শুক্রবার লোকসভায় বিরোধীরা নিট ইস্যু নিয়ে আলোচনার দাবিতে সুর চড়ায়। হই-হট্টগোলের জেরে প্রথমে দুপুর ১২টা পর্যন্ত এবং পরে আগামী ১ জুলাই পর্যন্ত লোকসভা মুলতুবি করে দেওয়া হয়। এ দিকে, কংগ্রেস সাংসদ দীপিন্দর হুডার অভিযোগ, রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়েছিল। এই ঘটনাকে কেন্দ্র করেই সংসদে হই-হট্টগোল, অশান্তি শুরু হয়।

দীপিন্দর হুডা বলেন, “প্রশ্নপত্র ফাঁসের জেরে দেশের যুব প্রজন্মের ভবিষ্যৎ অন্ধকার করে দেওয়া হয়েছে। হরিয়ানায় সবথেকে বেশি প্রশ্ন ফাঁস হয়েছে। নিট-র প্রশ্নপত্র ফাঁস হয়েছে, এদিকে শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সেই দায় এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছেন। আমরা এই নিয়ে আলোচনার দাবি করছিলাম। এই ইস্যু সংসদে তুলতেই রাহুল গান্ধীর মাইক অফ করে দেওয়া হয়। যদি বিরোধী দলনেতারই মাইক অফ করে দেওয়া হয়, তাহলে বিরোধী সাংসদরা তো বিক্ষোভ দেখাবেনই। আজ সেটাই হয়েছে। আমরা নিট ইস্যু নিয়ে আলোচনা চাই।”

এ দিন সংসদে প্রবেশ করার আগে রাহুল গান্ধী বলেন, “গতকাল বিরোধী দলের নেতারা বৈঠক করে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছেন যে আজ আমরা নিট ইস্যু নিয়ে আলোচনার দাবি করব। আমি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করছি, এটা যুব প্রজন্মের ইস্যু, এই বিষয় নিয়ে আলোচনা হওয়া উচিত। আমরা সম্মানের সঙ্গেই আলোচনা করব। আমরা সরকারকেও আলোচনায় অংশ নিতে অনুরোধ করছি।”