পাখির চোখ বিধানসভা: ২০২২ পর্যন্ত কংগ্রেস কর্মীদের দিন-রাত পরিশ্রম করতে বললেন প্রিয়াঙ্কা

Uttar Pradesh Assembly Elections 2022, Uttar Pradesh Elections 2022 news, পার্টির এক ম্যারাথন বৈঠকে উপস্থিত কর্মীদের উদ্দেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা জানান, নির্বাচনে প্রার্থী পদ বণ্টনের ক্ষেত্রে কর্মীদের মতামত ভীষণ গুরুত্বপূর্ণ। তাঁরা যেনো যে কোনও বিষয়ে তাদের মতামত জানানোর ব্যাপারে সংকোচ না করেন।

পাখির চোখ বিধানসভা: ২০২২ পর্যন্ত কংগ্রেস কর্মীদের দিন-রাত পরিশ্রম করতে বললেন প্রিয়াঙ্কা
উত্তর প্রদেশের নির্বাচনী কর্মসূচিতে প্রিয়াঙ্কা গান্ধী। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 9:48 PM

লক্ষ্ণৌ: পাঁচ দিনের সফর শেষে উত্তর প্রদেশ (Uttar Pradesh) থেকে দিল্লির (New Delhi) উদ্দেশে রওনা দিলেন কংগ্রেসের (Congress) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। লক্ষ্ণৌ (Lucknow) ছাড়ার আগে কংগ্রেস কর্মীদের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে ২৪ ঘন্টা কাজ করার পরামর্শ দেন তিনি।

গত বৃহস্পতিবার থেকে চলা পাঁচদিনের সফর শেষে রায়বেরেলিতে (Rae Bareli) কর্মীদের প্রিয়াঙ্কা জানান খুব দ্রুতই কংগ্রেস তাদের প্রার্থী তালিকা ঘোষণা করবে। দেশের মতো উত্তর প্রদেশের পরিপ্রেক্ষিতে ক্রমশ শক্তিক্ষয় হয়েছে কংগ্রেসের। তাই ২০২৪ লোকসভা নির্বাচনের আগে, উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন প্রিয়াঙ্কা তথা কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ।

জনগণের মনে জায়গা করে নিতে রাজ্যব্যাপী ১২০০০ কিলোমিটার দীর্ঘ পদযাত্রার কথা শুক্রবার ঘোষণা করেছে কংগ্রেস। এই পদযাত্রা শহর থেকে গ্রাম, সর্বত্র পরিভ্রমণ করবে। প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বে হওয়া একটি বৈঠকে এই যাত্রার বিষয়ে সিদ্ধান্ত হয়। প্রিয়াঙ্কা ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের নির্বাচনী প্রচার ও উপদেষ্টা কমিটির সদস্যরা।

আরও পড়ুন আপনার পেনশনে আরও বিদেশি বিনিয়োগ! ভাবছে কেন্দ্র

পার্টির এক ম্যারাথন বৈঠকে উপস্থিত কর্মীদের উদ্দেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা জানান, নির্বাচনে প্রার্থী পদ বণ্টনের ক্ষেত্রে কর্মীদের মতামত ভীষণ গুরুত্বপূর্ণ। তাঁরা যেন যে কোনও বিষয়ে তাদের মতামত জানানোর ব্যাপারে সংকোচ না করেন। রবিবার প্রিয়াঙ্কা, ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) সময় থেকে কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত রায়বেরেলিতে অনেকটা সময় কাটান। বর্তমানে কংগ্রেস সভানেত্রী তথা প্রিয়াঙ্কার মা, সোনিয়া গান্ধী (Sonia Gandhi) রায়বেরেলি থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদ। রাজনৈতিক মহলের মতে, রায়বেরেলিতে প্রিয়াঙ্কার অতিরিক্ত সময় দেওয়া ভীষণ তাৎপর্যপূর্ণ। কারণ, এই লোকসভার অন্তর্গত পাঁচটি বিধানসভার মধ্যে মাত্র ২টি কংগ্রেসের দখলে রয়েছে।

রায়বেরেলি কংগ্রেসের মুখপাত্র বিনয় ত্রিবেদীর (Binay Dwibedi) বক্তব্য থেকে জানা গিয়েছে, শহর ও জেলার বিভিন্ন শাখা সংগঠনের কর্মীদের সঙ্গে প্রিয়াঙ্কা দেখা করেছেন। প্রত্যেকের বক্তব্য তিনি মনোযোগ সহকারে শুনেছেন, এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন। এছাড়াও কংগ্রেসের সাধারণ সম্পাদক (Genral Secretary), জেলা পরিষদ সদস্য এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন।

কর্মীদেরকে প্রিয়াঙ্কা জানিয়েছেন যে, বিধানসভা নির্বাচন (UP Assembly Election) আর খুব বেশি দূরে নেই, তাই তার যেন ২৪ ঘণ্টা দলকে জেতানোর এবং সংগঠনকে মজবুত করার চেষ্টা করেন। মজবুত সংগঠন ছাড়া নির্বাচনে জয়লাভ প্রায় অসম্ভব বলেই মত প্রিয়াঙ্কার। উত্তর প্রদেশ কংগ্রেস সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, নির্বাচনে যারা কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান তাদের ২৬ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। এই কঠিন পরিস্থিতিতে প্রিয়াঙ্কার দাওয়াইয়ে আগামী বিধানসভা নির্বাচনে কংগ্রেস কেমন ফলাফল করে, সেই অপেক্ষাই করছে রাজনৈতিক মহল