২ মাসে সর্বনিম্ন সংক্রমণেও লকডাউন উঠছে না রাজধানীতে, কোন কোন ক্ষেত্রে মিলল ছাড়?

আনলক প্রক্রিয়া শুরু করতে জারি হলেও বেশ কয়েকটি শর্ত রেখেছেন দিল্ল্র মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সেগুলি পালন না হলে আনলক প্রক্রিয়া স্থগিত করে দেওয়া হবে বলে জানান তিনি।

২ মাসে সর্বনিম্ন সংক্রমণেও লকডাউন উঠছে না রাজধানীতে, কোন কোন ক্ষেত্রে মিলল ছাড়?
এখনও স্তব্ধ দিল্লির জনবহুল মার্কেটগুলি। ছবি:PTI
Follow Us:
| Updated on: May 30, 2021 | 6:35 AM

নয়া দিল্লি: লকডাউন উঠছে না এখনই! সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও আগামী ৭ জুন অবধি লকডাউন (Lockdown)-ই থাকছে দিল্লি(Delhi)-তে, শনিবার এমনটাই জানাল রাজ্য সরকার। তবে ছাড় দেওয়া হয়েছে উৎপাদন ও নির্মাণ শিল্পে।

গত শুক্রবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) জানিয়েছিলেন, সোমবার থেকে রাজধানীতে আনলক পর্ব শুরু হবে। ধীরে ধীরে সমস্ত কিছু র উপর থেকে বিধি নিষেধ তুলে নেওয়া হবে। তবে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেই স্থগিত করে দেওয়া হবে আনলক প্রক্রিয়া।

শনিবার দিল্লি সরকারের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়, রাজ্যে আগামী ৭ জুন অবধি লকডাউন থাকছে। কেবল উৎপাদন ও নির্মাণ কাজে চালু করার অনুমতি দেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রেও বেশ কিছু শর্ত রয়েছে। কঠোরভাবে কোভিডবিধি মানার পাশাপাশি সীমিত সময়ের জন্যই কাজ করা যাবে। শ্রমিকদেরও যখন তখন করোনা পরীক্ষা করা হতে পারে।

গতকাল দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৫৬ জন, যা বিগত দুই মাসে সর্বনিম্ন সংক্রমণ। তবে সংক্রমণের কারণে একদিনেই মৃত্যু হয়েছে ১২২ জনের। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার ১.১৯ শতাংশ।

আরও পড়ুন: একই দিনে ভ্যাকদিনের দুটি ডোজ়, ঘটনায় শোরগোল