Dilip Ghosh: আমি এমন একটা রাজ্য থেকে আসি যেখানে শৌচালয়ের টাকাও আত্মসাৎ হয় : দিলীপ

Dilip Ghosh: দিলীপ ঘোষ বলেন, "বলেন, "আমি এমন একটা রাজ্য থেকে আসি যেখানে শৌচালয়ের টাকাও আত্মসাৎ হয়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী জেলে।"

Dilip Ghosh: আমি এমন একটা রাজ্য থেকে আসি যেখানে শৌচালয়ের টাকাও আত্মসাৎ হয় : দিলীপ
লোকসভায় দিলীপ ঘোষ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 7:58 AM

দিল্লি: রাজ্যের দুর্নীতি নিয়ে সরব বিজেপি সাংসদ। লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ সাংসদ তথা বিজেপি সর্ব ভরতীয় সহ-সভপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। বলেন, “আমি এমন একটা রাজ্য থেকে আসি যেখানে শৌচালয়ের টাকাও আত্মসাৎ হয়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী জেলে।”

লোকসভায় মঙ্গলবার বিজেপি সাংসদ বলেন, “আমার ভাগ্যই খারাপ আমি বাংলা থেকে এসেছি। কারণ সেখানে যে সরকার রয়েছে তারা সড়ক যোজনার টাকা আত্মসাৎ হয়েছে। নারেগার টাকা লুট হয়। আবাস যোজনার টাকায় দুর্নীতি হয়। এমকী শৌচালয়ের টাকাও আত্মসাৎ হয়।” এরপর রাজ্যের স্বাস্থ্য ব্যবসার বেহাল দশার অভিযোগ তুলে দিলীপ বলেন, “বাংলার হাসপাতালে চিকিৎসকদের পাওয়া যায় না। চিকিৎসার জন্য ওড়িশা-মুম্বই-ভেলোর যেতে হয়। অথচ এখানে কোনও সুবিধা নেই। আর সব থেকে বড় দুর্নীতি হয়েছে শিক্ষা-ব্যবস্থায়। যেসকল ছেলে-মেয়েরা এসএসসি পাশ করেছেন তাঁরা এখন ধর্নায় বসে আসেন রাস্তায়। ওদের চাকরি চাই অথচ ওদের চাকরি নেই।”

প্রসঙ্গত, ৩১  জানুয়ারি থেকে শুরু হয়েছে লোকসভায় বাজেট অধিবেশন। চলবে ৬ এপ্রিল পর্যন্ত। এ দিকে, আদানি ইস্যু(Adani Controversy)-তে এককাট্টা হয় বিরোধীরা (Opposition Parties)। সোমবার দেশজুড়ে এলআইসি(LIC) ও এসবিআই(SBI)-র অফিসের বাইরে বিক্ষোভ দেখানোর কর্মসূচির আয়োজন করেছে কংগ্রেস (Congress)। এই ইস্যু নিয়ে সংসদেও সরব হয় কংগ্রেসও। গান্ধী মূর্তির পাদদেশে তারা ধর্নায় বসেন। এই ধর্নাতে যোগ দেওয়ার জন্য বাকি বিরোধী দলগুলির পাশাপাশি তৃণমূল কংগ্রেস(TMC)-কেও আমন্ত্রণ জানানো হয়।