Air India Flight: বিমানের আলো নিভিয়ে দিতেই মহিলা যাত্রীর সঙ্গে অভব্য আচরণ, প্যান্টের চেইন খুলে…

Drunk Man: জানা গিয়েছে, দুইজনই বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। গোটা ঘটনায় হতভম্ব হয়ে যান বছর ৭০-র মহিলা।

Air India Flight: বিমানের আলো নিভিয়ে দিতেই মহিলা যাত্রীর সঙ্গে অভব্য আচরণ, প্যান্টের চেইন খুলে...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2023 | 11:27 AM

নয়া দিল্লি: মাঝ আকাশে সহযাত্রীর সঙ্গে অভব্য আচরণ। এয়ার ইন্ডিয়ায় (Air India) এক মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠল। জানা গিয়েছে, যে যাত্রী তাঁর সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দিয়েছিলেন, তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। এই ঘটনার পরই ওই যাত্রীকে এয়ারলাইনের ‘নো ফ্লাই লিস্টে’ (No Fly List) অন্তর্ভুক্ত করা হয়েছে। অর্থাৎ ওই যাত্রী আর কখনও এয়ার ইন্ডিয়ার বিমানে যাতায়াত করতে পারবেন না। জানা গিয়েছে, গত নভেম্বর মাসে এই ঘটনাটি ঘটেছিল। উড়ান সংস্থার তরফে আজ, বুধবার বিষয়টি জানানো হয়।

এয়ার ইন্ডিয়া উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, গত ২৬ নভেম্বর নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে এক যাত্রী হঠাৎ উঠে দাঁড়িয়ে প্যান্টের চেইন খোলেন এবং সহযাত্রী এক বয়স্ক মহিলার গায়ে প্রস্রাব করে দেন। জানা গিয়েছে, দুইজনই বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। গোটা ঘটনায় হতভম্ব হয়ে যান বছর ৭০-র মহিলা। তিনি জানান, দুপুরের খাবার খাওয়ার পর বিমানের আলো নিভিয়ে দেওয়া হয়েছিল। হঠাৎ পাশের সিটে বসে থাকা ওই ব্যক্তি উঠে দাঁড়ান এবং তাঁর গায়ে প্রস্রাব করে দেন। এরপরও বেশ কিছুক্ষণ ওই ব্যক্তি দাঁড়িয়েছিলেন। পরে আরেক যাত্রী তাঁকে মহিলার পাশ থেকে সরে যেতে বলেন।

এরপরই ওই মহিলা বিমানসেবিকাদের কাছে অভিযোগ জানান। সহযাত্রী তাঁর গায়ে প্রস্রাব করে দেওয়ায় পোশাক ও সঙ্গে থাকা ব্য়াগ ভিজে গিয়েছে, তাও দেখান। বিমানসেবিকারা তাঁকে অন্য পোশাক ও জুতো দেন এবং আসনে গিয়ে বসতে বলেন।  বিমান অবতরণের পরই ওই মহিলা টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের কাছে লিখিত অভিযোগ জানান।

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির বিরুদ্ধে পুলিশে এফআইআর দায়ের করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার তরফে একটি অভ্যন্তরীণ কমিটিও গঠন করা হয় এবং অভিযুক্ত যাত্রীকে নো ফ্লাই লিস্টের অন্তর্ভুক্ত করার পরামর্শ দেওয়া হয়।  বর্তমানে সরকারি একটি কমিটি এই ঘটনার তদন্ত করছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

ওই মহিলা চিঠিতে জানিয়েছেন, প্রস্রাবে ভেজা ওই আসনে ফিরতে অস্বীকার করেন তিনি। শেষে এক ক্রু-র আসনে বসার ব্যবস্থা করা হয়। এক ঘণ্টা পরে তাঁকে নিজের আসনে ফিরে যেতে বলা হয়। তিনি গিয়ে দেখেন, শিট দিয়ে আসনটি ঢেকে দেওয়া হয়েছে। তবে সেখান থেকে তখনও প্রস্রাবের গন্ধ বের হচ্ছিল। তিনি ওই আসনে বসতে অস্বীকার করলে, আরেক ক্রু-র আসনে বসতে দেওয়া হয় তাঁকে।