মোদীর ছবি সরান টিকা শংসাপত্র থেকে, কেন্দ্রকে নির্দেশ কমিশনের: সূত্র

পশ্চিমবঙ্গ, কেরল, অসম, তামিলনাড়ুতে ইতিমধ্যেই বিধানসভা ভোটের (Assembly Election) নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। অর্থাৎ এখন এই চার রাজ্য নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে বাধ্য।

মোদীর ছবি সরান টিকা শংসাপত্র থেকে, কেন্দ্রকে নির্দেশ কমিশনের: সূত্র
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 9:36 AM

নয়া দিল্লি: ভ্যাকসিন-সার্টিফিকেট থেকে সরাতে হবে প্রধানমন্ত্রীর (Prime Minister) ছবি। সূত্রের খবর, এমনটাই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। যে চার রাজ্যে ইতিমধ্যেই ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে, সে সমস্ত রাজ্যের ভ্যাকসিন-সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা যাবে না বলেই নির্দেশ দেওয়া হয়েছে।

পশ্চিমবঙ্গ, কেরল, অসম, তামিলনাড়ু ও কেন্দ্রশাসিক অঞ্চল পদুচেরীতে ইতিমধ্যেই বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। অর্থাৎ এখন এই চার রাজ্য নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে বাধ্য। সেখানে ভ্য়াকসিনের সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি নির্বাচনী আচরণ বিধিকে ব্যহত করছে বলেই মনে করছে নির্বাচন কমিশন। এরপরই কমিশন স্বাস্থ্যমন্ত্রককে নির্দেশ দিয়েছে, নির্বাচনী আচরণ বিধি যাতে খর্ব না হয় সেদিকে নজর দিতে।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: ভোটের বঙ্গে হিংসা, গোসাবায় বোমা বিস্ফোরণ, জখম ৬

উল্লেখ্য, ভোটের আবহে কেন কোভিডের টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হচ্ছে, তা নিয়ে প্রথম সরব হয় তৃণমূল কংগ্রেস। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে নালিশও জানায় তারা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিকদের অভিযোগ ছিল, এ ধরনের ঘটনা শুধু নির্বাচনী বিধি ভঙ্গের সমানই নয়, অধিকারের অপব্যবহারেরও শামিল। সূত্রের খবর, এবার হয়তো স্বাস্থ্যমন্ত্রককে বিষয়টি নজরে আনতে হবে। ভোটের রাজ্যগুলিতে যাতে কোনওভাবেই টিকাগ্রহণকারীদের শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি না থাকে সেদিকে নজর রাখতে হবে।