Bipin Rawat death: বিপিন রাওয়াতকে অসম্মান! বিশ্বাস ভঙ্গের কারণে ইসলাম ছেড়ে হিন্দুত্বের পথে চিত্রপরিচালক

Ali Akbar: শুধু এখানেই থেমে থাকেননি কেরলের ওই পরিচালক। হিন্দু ধর্মের সঙ্গে সাদৃশ্য রেখে নিজের জন্য একটি নামও নির্বাচন করেছেন তিনি। ধর্মান্তকরণের পর রামসিংহন নামেই তিনি পরিচিত হতে চান।

Bipin Rawat death: বিপিন রাওয়াতকে অসম্মান! বিশ্বাস ভঙ্গের কারণে ইসলাম ছেড়ে হিন্দুত্বের পথে চিত্রপরিচালক
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 4:39 PM

তিরুবনন্তপুরুম: বুধবার তামিলনাড়ুতে ভেঙে পড়েছিল দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের হেলিকপ্টার। প্রান সস্ত্রীক প্রাণ হারিয়েছিলেন জেনারেল রাওয়াত। শুক্রবারই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় জেনারেল রাওয়াতে শেষকৃত্য সম্পন্ন হয়েছে। সমগ্র দেশ যখন জেনারেল রাওয়াতের মৃত্যুতে শোকাহত তখনই অনেককে সেনা সর্বাধিনায়কের বিরুদ্ধে নানা বিরূপ মন্তব্য করতে শোনা গিয়েছে। এর প্রতিবাদেই সস্ত্রীক ইসলাম ধর্ম ছেড়ে হিন্দুত্বের আশ্রয় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত কেরলের নামী চিত্র পরিচালক আলি আকবর।

জেনারেল রাওয়াতের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়া পোস্টে অনেককেই হাসির রিঅ্যাকশন দিতে দেখা গিয়েছিল। এর প্রতিবাদে আরও একটি ভিডিয়ো করে তীব্র নিন্দা করেছিলেন তিনি। বুধবার, তিনি ঘোষণা করেন, ইসলাম ধর্মে তিনি সবধরনের আস্থা হারিয়েছেন। তিনি ও তাঁর স্ত্রী লুসিআম্মা সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা হিন্দু ধর্ম গ্রহন করবেন।

শুধু এখানেই থেমে থাকেননি কেরলের ওই পরিচালক। হিন্দু ধর্মের সঙ্গে সাদৃশ্য রেখে নিজের জন্য একটি নামও নির্বাচন করেছেন তিনি। ধর্মান্তকরণের পর রামসিংহন নামেই তিনি পরিচিত হতে চান। বিশেষ করে এই নাম চয়নের কারণও ব্যখ্যা করেছেন আলি আকবর। তিনি জানিয়েছেন, নিজের সাংস্কৃতিক পরিচয়কে বাঁচিয়ে রাখার দাবিতে সোচ্চার হওয়ার জন্য রামসিংহন নামক এক ব্যক্তিকে হত্যা করা হয়। তারমতে এর থেকে ভাল নাম আর কিছু হতে পারেনা।

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মর্মান্তিক মৃত্যুর পর শোক ও সমবেদনা জানিয়ে তিনি একটি ফেসবুক পোস্ট করেছিলেন। সেই পোস্টে অনেকেই হাসির স্মাইলি দিয়েছিলেন। সেই ঘটনার পর নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছেন চিত্রপরিচালক। এই ঘটনার পরই তিনি নিজের ধর্মের প্রতি আস্থা হারিয়ে হিন্দু ধর্ম গ্রহনের সিদ্ধান্ত নিয়েছেন। নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে এমনটাই জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, নিজের মেয়েদের ধর্ম পরিবর্তন করার জন্য কোনও জোর তিনি দেবেন না। সেই বিষয় নিয়ে তারাই সিদ্ধান্ত নেবেন। উল্লেখ্য, আলি আকবর কেরল বিজেপির রাজ্য কমিটির সদস্য ছিলেন, কিন্তু দলের উচ্চ নেতৃত্বের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তিনি বিজেপি ত্যাগ করেন।

আরও পড়ুন Omicron Cases in Delhi: রাজধানীতেও বাড়ছে ওমিক্রন আতঙ্ক, নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত জিম্বাবোয়ে ফেরত যাত্রী

আরও পড়ুন Bipin Rawat’s Ash immersion: অবশেষে ফিরলেন নিজের ভিটেয়, হরিদ্বারের গঙ্গায় অস্থি বিসর্জন রাওয়াত দম্পতির