Farmers Beaten: মধ্য রাতে দরজায় কড়া, খুলতেই দেখলেন ‘যমদূত’দের, নিমেষে রক্তাক্ত পরিণতি কৃষকদের

Bihar: কৃষকদের অভিযোগ, তারা যখন রাতে বাড়িতে ঘুমোচ্ছিলেন, সেই সময়ই হামলা চালায় পুলিশ। জোর করে বাড়িতে ঢুকে বেধড়ক মারধর করা হয় কৃষকদের।

Farmers Beaten: মধ্য রাতে দরজায় কড়া, খুলতেই দেখলেন 'যমদূত'দের, নিমেষে রক্তাক্ত পরিণতি কৃষকদের
কৃষকদের মারধর পুলিশের।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 11:28 AM

পটনা: শীতের রাত, গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন সবাই। সেই সময়ই হঠাৎ ঘরে ঢুকল কারা যেন। কোনও বলা-কওয়া নেই, বেধড়ক মারধর শুরু করা হল ঘুমন্ত কৃষকদের (Farmers)। হামলাকারীরা কোনও দুষ্কৃতী নয়, বরং পুলিশই (Police)। ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) বক্সারে। মঙ্গলবার মধ্য রাতে কৃষকদের উপরে হামলা চালায় পুলিশ।বাড়িতে ঢুকে হামলা করা হয়, লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয় কৃষকদের। জানা গিয়েছে, কৃষকরা বিগত কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ দেখাচ্ছিলেন, তাদের বিক্ষোভ দমন করতেই পুলিশ মারধর করেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বক্সার জেলার চৌসা ব্লকের বাবনারপুর গ্রামে রাজ্য পরিচালিত একটি হাইড্রো-ইলেকট্রিক কোম্পানি জমি অধিগ্রহণ করছে। কৃষিজমির অধিগ্রহণের জন্য যে দাম দেওয়া হচ্ছে, তা বাজারদরের তুলনায় অনেক কম, এমনটাই দাবি কৃষকদের। জমির সঠিক মূল্য পাওয়ার জন্যই বিগত কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ দেখাচ্ছিল কৃষকরা। মঙ্গলবার রাতে তাদের বিরুদ্ধেই অভিযান চালায় পুলিশ।

কৃষকদের অভিযোগ, তারা যখন রাতে বাড়িতে ঘুমোচ্ছিলেন, সেই সময়ই হামলা চালায় পুলিশ। জোর করে বাড়িতে ঢুকে বেধড়ক মারধর করা হয় কৃষকদের। অন্যদিকে, পুলিশের দাবি, কৃষকরাই প্রথমে তাদের উপরে হামলা চালিয়েছিল। তাদের প্রতিহত করতেই লাঠিচার্জ করতে বাধ্য হন তাঁরা।

কৃষকদের তরফে প্রকাশিত সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, কৃষকদের উপরে হামলা চালানোর আগে পুলিশকর্মীরা বাড়ির বাইরে জটলা করে দাড়িয়েছিল। কৃষকদের দাবি, পুলিশের সিনিয়র আধিকারিক অমিত কুমারের নেতৃত্বেই এই হামলা চালানো হয়েছিল। সম্প্রতিই কৃষকদের বিক্ষোভের বিরোধিতা করে এসজেভিএন পাওয়া প্ল্যান্টের তরফে অভিযোগ দায়ের করা হয়। এরপরই কৃষকদের উপরে হামলা চালায় পুলিশ। বিক্ষোভ থামার পর কেন মধ্য় রাতে কৃষকদের বাড়িতে চড়াও হল পুলিশ, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।